34 C
আবহাওয়া
১১:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বন্ধ হয়ে যাচ্ছে অ্যামাজন অ্যালেক্সা

বন্ধ হয়ে যাচ্ছে অ্যামাজন অ্যালেক্সা


বিএনএ, ডেস্ক : ওয়েব ট্রাফিক বিশ্লেষণের তথ্য-উপাত্ত সরবরাহ করে আসা প্রতিষ্ঠান ‘অ্যালেক্সা ইন্টারনেট’ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে অ্যামাজন।২০২২ সালে বন্ধ হয়ে যাচ্ছে এটি। ‘অ্যালেক্সা ইন্টারনেট ইনকর্পোরেটেডের প্রতিষ্ঠা ১৯৯৬ সালে। ১৯৯৯ সালে অ্যামাজনের মালিকানায় যায় প্রতিষ্ঠানটি।

নিজস্ব সেবাগুলোর মধ্যে ‘অ্যালেক্স র‌্যাংক’-এর জন্যই সবচেয়ে বেশি পরিচিত এই সাইটটি। ট্রেন্ড অনুসারে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইটগুলোর তালিকা মেলে এই সেবাটির অধীনে।জার এক্সটেনশন ব্যবহার করতেন তাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করতো সাইটটি।

৮ ডিসেম্বর থেকেই নতুন সাবস্ক্রাইবার নেওয়া বন্ধ করে দেওয়ার কথা এক পোস্টে জানিয়েছে অ্যালেক্সা ডটকম। আর ওয়েবসাইটটি বন্ধ হচ্ছে ২০২২ সালের ১ মে।

নিজস্ব পোস্টে অ্যালেক্সা বলেছে, “২৫ বছর আগে অ্যালেক্সা ইন্টারনেট প্রতিষ্ঠা করেছিলাম আমরা। দুই দশক ধরে আপনাদের ডিজিটাল দর্শক-শ্রোতা খুঁজতে, তাদের কাছে পৌঁছাতে সাহায্য করার পর ২০২২ সালের ১ মে অ্যালেক্সা ডটকমকে অবসরে পাঠানোর কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে আমাদের। কন্টেন্ট গবেষণা, তুলনামূলক বিশ্লেষণ, কিওয়ার্ড গবেষণা এবং আরও অনেক কিছুর মূল উপায় হিসেবে ব্যবহারের জন্য আপনাদের ধন্যবাদ।”

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ