30 C
আবহাওয়া
৮:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ফরিদপুরে মির্জা ফখরুলসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা

ফরিদপুরে মির্জা ফখরুলসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা

ফরিদপুরের মহাসমাবেশ স্থলে বিএনপির শীর্ষ নেতারা

বিএনএ ডেস্ক: ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশস্থলে পৌঁছেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

শুক্রবার (১১ নভেম্বর) সন্ধ্যা ছয়টার দিকে ফরিদপুরে কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে সমাবেশের মঞ্চে দেখা যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরুসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের।

ফরিদপুর শহর থেকে ছয় কিলোমিটার দূরে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে শনিবার বেলা ১১টায় শুরু হবে বিএনপির ফরিদপুরে বিভাগীয় গণসমাবেশ। সমাবেশের আগের দিন বিএনপির কেন্দ্রীয় নেতারা সমাবেশস্থলে পৌঁছালেন। 

ফরিদপুরের মহাসমাবেশ স্থলে বিএনপির নেতাকর্মীদের অবস্থান।
ফরিদপুরের মহাসমাবেশ স্থলে বিএনপির নেতাকর্মীদের অবস্থান।

মহাসচিবের সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গণসমাবেশের প্রধান সমন্বয়কারী বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির দুই সহসাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান ও মো. সেলিমুজ্জামান এবং অন্য নেতারা।

একপর্যায়ে মির্জা ফখরুল সমাবেশের মঞ্চে উঠে উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে হাত নেড়ে উৎসাহিত করেন। পরিবহন ধর্মঘটের কারণে তিন দিন ধরে বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতা-কর্মীরা আসতে শুরু করেন।

এদিকে বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে কয়েকদিন আগে থেকেই জড়ো হয়েছেন নেতাকর্মীরা। সেখানেই চলছে রান্না আর খাওয়া দাওয়া। শুক্রবার সমাবেশের মাঠেই জুমার নামাজ আদায় বিএনপির নেতাকর্মীরা।

বাস বন্ধ থাকায় নানা উপায়ে ফরিদপুরের মহাসমাবেশ স্থলে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।
বাস বন্ধ থাকায় নানা উপায়ে ফরিদপুরের মহাসমাবেশ স্থলে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা।

বিএনপির গণসমাবেশের আগে ফরিদপুরের প্রবেশপথগুলোতে পুলিশ তল্লাশি চালাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির নেতাকর্মীরা। প্রতিটি যানবাহনে তল্লাশি চালাচ্ছেন পুলিশ সদস্যরা, হয়রাণি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। তবে পুলিশের দাবি, বিএনপির সমাবেশ ঘিরে নিরাপত্তা নিশ্চিত করতেই তল্লাশি চৌকি বসানো হয়েছে।

এদিকে ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশের আগে থেকেই ৩৮ ঘণ্টার বাস ধর্মঘট চলছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ফরিদপুরের বিভাগ) শামা ওবায়েদ বলেন, অবৈধ সরকার বিএনপির নেতাকর্মীদের সমাবেশে আসতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এই সমাবেশ জনসমুদ্রে পরিণত করে তাদের সব অপকর্মের কড়া জবাব দেয়ার ঘোষণা দেন তিনি। বলেন, ফরিদপুর থেকেই সরকারের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা করা হবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ