26 C
আবহাওয়া
৫:১৯ পূর্বাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » সকল মানুষের নিরাপদ আবাসভূমি বাংলাদেশ:প্রধানমন্ত্রী

সকল মানুষের নিরাপদ আবাসভূমি বাংলাদেশ:প্রধানমন্ত্রী

সকল মানুষের নিরাপদ আবাসভূমি বাংলাদেশ:প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: দেশের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি বলেও জানান তিনি।

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’- এ মন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশে সব ধর্মীয় উৎসব একসঙ্গে পালন করা হয়। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমভাবে উন্নয়নের সুফল উপভোগ করছে। বর্তমান আওয়ামী লীগ সরকার জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার উন্নয়ন করে যাচ্ছে।

তিনি বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য।

শেখ হাসিনা বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।জনগণকে সকল সহযোগিতা অব্যাহত রাখা হয়েছে। সবাইকে একে অপরের সহযোগিতায় এগিয়ে আসতে হবে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব উদ্যাপনের অনুরোধ জানান সরকার প্রধান।

এছাড়া, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রেখে ঐক্যবদ্ধভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তোলার আহবান জানান প্রধানমন্ত্রী।

পাশাপাশি দুর্গাপূজা উপলক্ষ্যে প্রধানমন্ত্রী হিন্দু ধর্মাবলম্বীসহ সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ