29 C
আবহাওয়া
৬:৫৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসেনি: ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ

চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসেনি: ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ

চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসেনি: ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ

বিএনএ,চট্টগ্রাম: অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হুসাইন বলেন, আমরা উপদেষ্টারা চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসিনি। রাষ্ট্র, নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রীয় সংস্থাগুলোকে সংস্কারপূর্বক মেরামত করে রাজনৈতিক স্থিতিশীলতা আসার পর সুষ্ঠু নির্বাচন দিয়ে আমরা সরে যাব। এজন্য সকল রাজনৈতিক দল সহ দেশের প্রতিটি মহল কে সহযোগিতা করা দরকার।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে হাটহাজারীর আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মাইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের উপস্থিতিতে অন্তবর্তীকালীন সরকারের এই উপদেষ্টা এই কথা বলেন।

ধর্ম উপদেষ্টা আরো বলেন, দেশে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে মিথ্যা অপপ্রচার চালিয়েছে; যাতে সত্যের বিন্দুমাত্রও ছিল নাএবং বৈষম্য বিরোধী আন্দোলনের সময় কোথাও কোথাও কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে তা ঠিক। তবে ফেসবুকে এটা সেটা না লিখে আপনারা আমাকে চিঠি দিয়ে জানান,পরামর্শ দিবেন। আমার বেশ কয়েকজন সেক্রেটারী আছেন প্রয়োজনে তাদেরকে জানান।

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরীর সঞ্চালনায় ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হুসাইন হেফাজত প্রসঙ্গে বলেন, বিগত সরকারের সময় হেফাজত ইসলামের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা রুজু করা হয়েছে তাদের তালিকা সহ দায়িত্বশীলদের কাছে বিষয়টি জানালে এসব মামলা থেকে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা আইনি প্রক্রিয়ার মাধ্যমে প্রত্যাহার করা হবে। এছাড়া তিনি আরও বলেন, এবারের দূর্গা পূজার জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যদিও বিগত সরকারের সময় বরাদ্ধ ছিল মাত্র ২ কোটি টাকা। তাই হিন্দু বৌদ্ধ ও মুসলমান আমরা সকলে একসাথে মিলেমিশে দেশ সংস্কার করে সুন্দর সমাজ তথা দেশ বিনির্মাণে কাজ করে যাব।

দুপুর দুইটা থেকে শুরু হওয়া উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হাটাহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা খলিল আহমেদ কাসেমী। এতে মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো.আবু আহসান, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা মুফতি জসিম উদ্দিন, আল্লামা দিদার কাসেম, আল্লামা সোয়েব জমিরী, মুফতি কেফাযেততুল্লাহ, নাজিরহাট মাদ্রাসার মহাপরিচালক মাওলানা হাবিবুর রহমান কাসেমী ও হাটহাজারী মডেল থানার ওসি হাবিবুর রহমান প্রমূখ।

একইদিন বিকাল চারটার দিকে তিনি হাটহাজারী মাদ্রাসা থেকে বের হয়ে প্রথমে হাটহাজারী পৌরসভার মেডিকেল গেইটের পশ্চিমে অবস্থিত একটি মাদ্রাসা পরিদর্শন করে সেখান থেকে হাটহাজারী মাদ্রাসার সাথে লাগোয়া শ্রী শ্রী শীতাকালি মন্দির পরিদর্শন করে উপস্থিত মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন। পরে তিনি চট্টগ্রাম নগরীর উদ্দেশ্যে রওনা হন বলে জানা গেছে।

বিএনএনিউজ/নাবিদ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ