28 C
আবহাওয়া
১২:৫৫ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » আইনের ব্যত্যয় হলে সে যেই হোক ব্যবস্থা নেওয়া হবে: অর্থ উপদেষ্টা

আইনের ব্যত্যয় হলে সে যেই হোক ব্যবস্থা নেওয়া হবে: অর্থ উপদেষ্টা

আইনের ব্যত্যয় হলে সে যেই হোক ব্যবস্থা নেওয়া হবে: অর্থ উপদেষ্টা

বিএনএ, ঢাকা: অন্তর্বর্তী সরকারের অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ ইসলামী ব্যাংকের বর্তমান পরিস্থিতি নিয়ে জানিয়েছেন, আইনের ব্যত্যয় হলে সে যেই হোক ব্যবস্থা নেওয়া হবে। রোববার (১১ আগস্ট) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেন, আমি বলছি কেউ আইনের বাইরে থাকবে না। যদি কেউ করে থাকে ইমিডিয়েটলি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব, সে যেই হোক। আমি তো এককালে ম্যাজিস্ট্রেট ছিলাম। ধরপাকড় তো কম করিনি আমরা। যে করেছে তাকে ধরবো। তারপরও কে করেছে না করেছে নো বডি ইজ অ্যালাও।’কিন্তু ঘটনা তো ঘটেছে, ‘নিশ্চয়ই জানে কারা ঘটিয়েছে, দেখেছে। আমি বিষয়টা নিয়ে আলাপ করব, দরকার হলে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে যাবো।’ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে কর্মকর্তাদের বলেছি আপনারা নিষ্ঠার সঙ্গে মানুষের জন্য ইতিবাচক কাজ করবেন। কোনো কিছু ফেলে রাখবেন না বাস্তবায়ন করবেন। আর স্বচ্ছতা জবাবদিহিতা রাখতে হবে।

এটিএম বুথে টাকা পাওয়া যাচ্ছে না। একজন সাংবাদিক এ প্রশ্ন করলে নতুন উপদেষ্টা বলেন, ‘টাকা নেই বিষয়টি কিন্তু তা না। এটা করা হয়েছে রিসেন্টলি সিচুয়েশনটা খুবই … ছিল, টাকা নিয়ে চলে যাবে। এটিএম বুথে তো ঝামেলা নেই।’

সালেহউদ্দিন আহমেদ আরও বলেন, দ্রুত বাংলাদেশ ব্যাংকের গভর্ণর এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর চেয়ারম্যান নিয়োগ দেওয়া হবে। গভর্ণর নিয়োগে আমরা ওপেনলি বলবো না। ইমিডিয়েটলি সিদ্ধান্ত নেব। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান নিয়োগের ক্ষেত্রেও ইমিডিয়েট পদক্ষেপ নেওয়া হবে।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ