28 C
আবহাওয়া
৮:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৭ বছর পর পলাতক জেএমবির সদস্য গ্রেপ্তার

৭ বছর পর পলাতক জেএমবির সদস্য গ্রেপ্তার

৭ বছর পর পলাতক জেএমবির সদস্য গ্রেপ্তার

বিএনএ, ঢাকা: নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত এক আসামিকে ৭ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ ।গ্রেপ্তার জেএমবি সদস্যের নাম আফজাল হোসেন লিমন (৩৮)।

বুধবার (১০ আগস্ট) রাতে নরসিংদী জেলার মাধবদী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি মুঠোফোন উদ্ধার করা হয়।

এটিইউর পু‌লিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান ব‌লেন, গ্রেপ্তারকৃ‌তের বিরুদ্ধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় দা‌য়ের হওয়া সন্ত্রাস বিরোধী আইনের মামলার অভিযোগ পত্র আদাল‌তে দেয়া হয়। এই মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তার আফজাল হোসেন ২০১৬ সা‌লের ১১ ফেব্রুয়া‌রি সকা‌লে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানাধীন বুজরুক বোয়ালিয়া শিল্পপাড়া এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র কতিপয় সক্রিয় সদস্যদেরকে নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে গোপন বৈঠক করছি‌লেন। ওই সময় গোবিন্দগঞ্জ থানা পুলিশ অভিযান চালায়। অভিযান চলাকালে আফজাল হোসেন‌ কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এরপর তি‌নি দীর্ঘ ৭ বছর ধ‌রে নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে আত্নগোপন করে ছিলেন।

আফজাল ২০১৪ সাল থেকে গাইবান্ধা জেলার জেএমবির দাওয়াহ শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিল। সে জেএমবির রংপুর বিভাগের সামরিক শাখা প্রধান জাহাঙ্গীর হোসেন, রাজিব গান্ধী এবং দাওয়াহ শাখার প্রধান সাদ, রতনের একান্ত সহযোগী ছিল। ২০১৬ সালে সে চট্টগ্রাম হিজরত করে নাশকতার পরিকল্পনা করেছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ