23 C
আবহাওয়া
৭:১৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » হিমাচল প্রদেশে ভূমিধ্বসে ২ জনের প্রাণহানি

হিমাচল প্রদেশে ভূমিধ্বসে ২ জনের প্রাণহানি

হিমাচল প্রদেশে ভূমিধ্বসে ২ জনের প্রাণহানি

বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের হিমাচল প্রদেশের কিন্নৌর জেলায় ব্যাপক ভূমিধ্বসের ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে।  মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।  ৫০/৬০ জনেরও বেশি মানুষ ধ্বংসস্তূপের নীচে  আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এ পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

বুধবার (১১ আগস্ট) দুপুর পৌনে ১টা নাগাদ রেকংপেও-শিমলা সড়কে ওই দুর্ঘটনা ঘটেছে। একটি বাসের মাথায় পাথরের চাঁই এসে পড়ে। ওই বাসটি ছাড়া আরও বেশ কয়েকটি গাড়ি পাহাড় থেকে গড়িয়ে আসা বোল্ডারের নীচে চাপা পড়েছে বলে স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের সঙ্গে  ওই বিষয়ে কথা বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশকে (আইটিবিপি) নির্দেশ দিয়েছেন হিমাচল প্রদেশ সরকারকে উদ্ধার ও ত্রাণ কাজে সব ধরণের সহায়তা দিতে।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, অমিত শাহ রাজ্যে ভূমিধ্বসের বিষয়ে খোঁজ নিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তিনি পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

হিমাচল প্রদেশের কিন্নৌরের বিধায়ক জগৎ সিং নেগি বলেন, ‘আমার নির্বাচনী এলাকা কিন্নৌরে নিগুলসারী নামে একটি জায়গা আছে, রামপুরের দিকে প্রায় ২ কিমি পিছনে, ভূমিধ্বসের কারণে এখনও একটি বাস চাপা পড়ে আছে। কিছু ছোট যানবাহন এবং একটি ট্রাকও চাপা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে। বাসের চালককে বের করে আনা হয়েছে।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ