35 C
আবহাওয়া
৯:৫০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণা-৪ এমপি রেবেকা মমিনের ইন্তেকাল

নেত্রকোণা-৪ এমপি রেবেকা মমিনের ইন্তেকাল

নেত্রকোণার-৪ এমপি রেবেকা মমিনের ইন্তেকাল

বিএনএ, ঢাকা : নেত্রকোণা-৪ আসনের এমপি রেবেকা মমিন (৭৬)আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মঙ্গলবার (১১ জুলাই) দিবাগত ভোর সাড়ে ৪টার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ।

জানা যায়, তিনি আওয়ামী লীগের মনোনীত টানা তৃতীয়বারের এমপি ছিলেন এবং সাবেক খাদ্যমন্ত্রী আবুল মোমেনের স্ত্রী। মৃত্যুকালে তিনি এক মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সৎ, নির্লোভ ও নিরহঙ্কার রাজনীতিবিদ রেবেকা মমিন 

রেবেকা মমিন এমপির বাড়ি নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার কাজিয়াহাটি গ্রামে। তিনি আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী আব্দুল মমিনের স্ত্রী। আব্দুল মমিনের মৃত্যুর পর নেত্রকোণা-৪ আসন থেকে টানা তিনবার নির্বাচিত হয়েছেন তিনি। এলাকাবাসীর কাছে তিনি সৎ, নির্লোভ ও নিরহঙ্কার রাজনীতিবিদ হিসেবে পরিচিত।

ভূমিহীনদের জন্য জমি দান

রেবেকা মমিন এমপি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গৃহহীন ও ভূমিহীনদের নিয়ে আদর্শ গ্রাম গড়তে ২০২০ সালের নভেম্বরে ৪ কোটি টাকা দামের ব্যক্তিগত জমি দান করেন। নেত্রকোণার তৎকালীন জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমানের কাছে তা লিখে দেন। রেবেকা মমিন এমপি মোহনগঞ্জ উপজেলার কাজিয়াহাটি মৌজায় তার পারিবারিক সম্পত্তি থেকে বিনা শর্তে ১ একর ৬৪ শতক জমি দান করেন।

বিএনএনিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ