30 C
আবহাওয়া
৯:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুতে বসছে সিসি ক্যামেরা

পদ্মা সেতুতে বসছে সিসি ক্যামেরা

পদ্মা সেতুতে বসছে সিসি ক্যামেরা

বিএনএ, ঢাকা: যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়ার পর একাধিকবার সেতুর ওপরে ও দুই পাড়ে দুর্ঘটনা ঘটেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে টোলপ্লাজার বক্স। দুর্ঘটনা রোধ, সেতুর টোল আদায় ও সেতু সংরক্ষণ আধুনিকায়নের কাজে আরও জোর দেওয়া হচ্ছে। ক্যামেরা বসানোর কাজ শেষ হলে সেতু মনিটরিংয়ের সঙ্গে সঙ্গে গাড়ির নাম্বার প্লেট, আইডেন্টিফিকেশন, গাড়িটি কত কিলোমিটার বেগে যাচ্ছে সবকিছুই সংরক্ষণ করা যাবে। আগামী ডিসেম্বরের মধ্যে ক্যামেরা লাগানোর কাজ শেষ করতে চায় সেতু কর্তৃপক্ষ।

এ বিষয়ে পদ্মা বহুমুখী সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের বলেছেন, সেতুর কিছু কাজ এখনো চলমান রয়েছে। এ জন্য যানবাহনের গতি সীমা ৮০ থেকে কমিয়ে ৬০ করা হয়েছে। সেতুর অপারেশন ও ম্যানেজমেন্ট ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করতে কন্ট্রোল রুমে বসানোর কাজ এগুচ্ছে। সিসি টিভির মাধ্যমে এ নিয়ন্ত্রণ তদারকি করা হবে।

প্রসঙ্গত, গত ২৫ জুন দেশের দীর্ঘতম পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঠিক এর পরদিন থেকে দেশের এ সেতু দিয়ে পদ্মা পারাপার শুরু হয়। এই দিনই দুর্ঘটনায় সেতুতে প্রাণ যায় দুজন মোটরসাইকেল আরোহীর। একই সঙ্গে আইন অমান্যসহ নাট খুলে ফেলার ঘটনা ঘটে। এর কিছু দিনের ভেতরে গাড়ির ধাক্কায় দুইবার ক্ষতিগ্রস্ত হয়েছে টোলপ্লাজার বক্স।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ