31 C
আবহাওয়া
১২:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মেয়াদোত্তীর্ণ চিপস বিক্রির দায়ে ৬০ হাজার টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ চিপস বিক্রির দায়ে ৬০ হাজার টাকা জরিমানা

মেয়াদোত্তীর্ণ চিপস বিক্রির দায়ে ৬০ হাজার টাকা জরিমানা

বিএনএ, বগুড়া: বগুড়ার শাজাহানপুরে সাত বছর আগের মেয়াদোত্তীর্ণ চিপস বিক্রির দায়ে এক প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১১ জুন) বেলা ১২টার দিকে উপজেলার বেজোড়া হিন্দু পাড়ায় অভিযান পরিচালনা করেন জেলার ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, অনুমোদন ছাড়াই সাত বছর আগের চিপস তৈরি ও বাজারজাতকরণের দায়ে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া চিপসের প্যাকেটে উৎপাদনের তারিখ ও ঠিকানা ভুল দেওয়া ছিল। এ সময় উৎপাদন করা প্রায় পাঁচ হাজার পিস চিপসের প্যাকেট ধ্বংস করা হয়।

কারখানার মালিক ইমরান আলো বলেন, কয়েকদিন আগে ঢাকা থেকে ১৫০ কেজি চিপসের ফয়েল প্যাকেট ক্রয় করি। সেখানে এই প্যাকেট দেওয়া হয়েছিল। আগে কখনো এ ধরনের কাজ করিনি।

এ বিষয়ে ইফতেখারুল আলম রিজভী বলেন, অনুমোদনহীনভাবে চিপস তৈরি করার অপরাধে প্রতিষ্ঠান মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানের কাগজ আছে, এ জন্য সিলগালা করিনি। তবে পরবর্তীতে একই অপরাধ পেলে সিলগালা করা হবে। আর শিশুদের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় চিপসের প্যাকেটে খেলনা না দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ