32 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় মোখা : আনোয়ারায় ব্যাপক প্রস্তুতি 

ঘূর্ণিঝড় মোখা : আনোয়ারায় ব্যাপক প্রস্তুতি 

পূজাকে ঘিরে আনোয়ারায় পুলিশের ব্যাপক নিরাপত্তা

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখার  আঘাত মোকাবেলায় আনোয়ারা উপজেলা প্রশাসন নিয়েছে ব্যাপক প্রস্তুতি। ইতোমধ্যে উপকূলীয়  এলাকাগুলোতে আশ্রয় কেন্দ্র খোলাসহ নানা প্রস্তুতি নিয়েছে বলে নিশ্চিত করেছে আনোয়ারা উপজেলা প্রশাসন।

আবহাওয়া অফিস জানিয়েছে বঙ্গোপসাগরে থাকা লঘুচাপটি এখন সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে। আবহাওয়া অফিস বলছে, আজই এই সুস্পষ্ট লঘুচাপ নিম্নচাপে পরিণত হতে পারে। ধারণা করা হচ্ছে আঘাতের সময় এটির গতিবেগ হবে ১৮০ থেকে ২২০ কিলোমিটার।

এদিকে লঘুচাপ নিম্নচাপে পরিণত হওয়া ঘূর্ণিঝড় মোখার মোকাবেলায় উপজেলায় নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে  উপজেলার উপকূলীয় এলাকা গহিরা, রায়পুর  জুইদডী এলাকায় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সচেতনতার জন্য বুধবার (১০ মে) জুঁইদন্ডী এলাকায় উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। এসব অঞ্চলে মাইকিং করে জনগণকে সতর্ক করা হচ্ছে। প্রশাসন  জানিয়েছে, মোখা মোকাবেলায় উপকূলীয় অঞ্চলগুলোতে ৫৮টি আশ্রয় কেন্দ্র খুলেছে উপজেলা প্রশাসন। এবং সার্বক্ষনিক উপকূলীয় এলাকার খবরা-খবর মনিটরিং করা হচ্ছে।

দুর্যোগ মোকাবিলার প্রস্তুতির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমন বলেন,

আনোয়ারায়  ৫৮টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। খাবার, সেচ্ছাসেবক দলসহ দুর্যোগ মোকাবেলায়  আমাদের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বিএনএ/এনামুল হক নাবিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ