36 C
আবহাওয়া
১:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, বিশ্বাসযোগ্য হবে : মোমেন

আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ, বিশ্বাসযোগ্য হবে : মোমেন


বিএনএ, ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন দেশের সব রাজনৈতিক দলকে আগামী সাধারণ নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে বলেছেন, এটি একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ এবং বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হবে। শনিবার (১১ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত ‘বাংলাদেশ গ্রোথ স্টোরি : হোয়াটস দ্য ফিউচার রোড ম্যাপ’ শীর্ষক সেশনে সিএনএন অ্যাঙ্কর ও বিজনেস এডিটর এট লার্জ রিচার্ড কোয়েস্টের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ আহবান জানান।

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি আসন্ন নির্বাচন একটি অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ এবং বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হবে … আমরা সব বিরোধী রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণের জন্য আহ্বান জানাই, কারণ তাদের সকলের জন্য  সমতল ক্ষেত্র থাকবে।’

অধিবেশনটি ছিল তিন দিনব্যাপী বাংলাদেশ বিজনেস সামিট, ২০২৩-এর একটি অংশ, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। অধিবেশনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

নির্বাচন নিয়ে সরকারের অবস্থান সংক্রান্ত কোয়েস্টের প্রশ্নের জবাবে মোমেন বলেন, বর্তমান সরকার গত ১৪ বছরে এ ক্ষেত্রে চমৎকার কাজ করেছে, কারণ এই সময়ে এক হাজারের বেশি নির্বাচন অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও বিশ্বাসযোগ্যভাবে অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, ভুয়া ভোটার তালিকা থাকলেও পরবর্তীতে ভোটার আইডি কার্ড চালু করা হয় এবং সংশ্লিষ্ট সব  প্রতিষ্ঠানকে স্বচ্ছভাবে গড়ে তোলার মতো নির্বাচন কমিশনকে সম্পূর্ণ কর্তৃত্বে স্বাধীন করা হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে মোমেন বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’-এর মতো একের পর এক ধারণা দিচ্ছে।

এদিকে বাণিজ্যমন্ত্রীও পররাষ্ট্রমন্ত্রীর প্রতিধ্বনি করে বলেন, সরকার আগামী সাধারণ নির্বাচনে যেতে প্রস্তুত।

সরকার আগামী দিনে চীনা ঋণের ফাঁদে পড়বে কিনা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী নেতিবাচক জবাব দেন। তিনি বলেন,‘কিছু মানুষের মধ্যে একটা ধারণা আছে, বাংলাদেশ চীনের ঋণের ফাঁদে পড়বে। কিন্তু, এ ধরনের ফাঁদে পা দেওয়ার কোনো উপায় নেই।’

তিনি বলেন, চীন একটি বন্ধুপ্রতীম দেশ এবং বাংলাদেশের উন্নয়ন সহযোগী।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ