33 C
আবহাওয়া
৭:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রণক্ষেত্র রাবির বিনোদপুর গেট এলাকা, আহত ২০

রণক্ষেত্র রাবির বিনোদপুর গেট এলাকা, আহত ২০

রণক্ষেত্র রাবির বিনোদপুর গেট এলাকা

বিএনএ, রাবি:শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর বাজার রণক্ষেত্রে পরিণত হয়েছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অন্তত ২৫-৩০টি দোকানে অগ্নিসংযোগ করেছেন। ভাঙচুর করা হয়েছে একজন গণমাধ্যমকর্মীর ক্যামেরা। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন।

শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় সাড়ে ৬ টায় বিনোদপুর বাজার এলাকায় এই সংঘর্ষের সূত্রপাত ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সমাজকর্ম বিভাগের এক শিক্ষার্থী বাস থেকে বিনোদপুর নামেন। বাসের ড্রাইভার ও হেলপার তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগ তুলে সে তার বন্ধুদের ডেকে আনেন বিনোদপুর। পরে তার বন্ধুরা ড্রাইভার ও হেলপারকে মারধর করে। এসময় স্থানীয় কয়েকজন মিলে শিক্ষার্থীদের একজনকে মারধর করলে সংঘর্ষের সূত্রপাত হয়।

বিনোদপুর বাজার এলাকার ব্যবসায়ীরা সবাই সংঘবদ্ধ হয়ে বিনোদপুর গেটে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের ঢিল ছুড়তে থাকে। এসময় শিক্ষার্থীদের একাংশ মেডিকেল সেন্টারের সামনে অবস্থান নেন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থল আসেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও তার কয়েকজন অনুসারী। পরে স্থানীয়দের ধাওয়া খেয়ে ঘটনাস্থলে থেকে বাইক রেখে চলে যান তারা। এসময় ৪টি বাইক ভাঙচুর করে তারা। তবে বাইক নিতে গিয়েও হামলার শিকার হয়েছেন খালিদ নামে আরেক শিক্ষার্থীর।

এদিকে বিনোদপুর গেইটে পুলিশফাড়ি থাকলেও ঘটনার সময় কাউকে দেখা যায়নি।

বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক সুলতান-উল- ইসলাম বলেন, “আমরা ঘটনাটি শুনেছি; শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং প্রক্টরিয়াল বডি ঘটনার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বিএনএ/সাকিব,ওজি

Loading


শিরোনাম বিএনএ