28 C
আবহাওয়া
৯:১৯ পূর্বাহ্ণ - জুন ৫, ২০২৩
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর অপেক্ষায় ময়মনসিংহ, শতাধিক প্রকল্প উদ্বোধন আজ

প্রধানমন্ত্রীর অপেক্ষায় ময়মনসিংহ, শতাধিক প্রকল্প উদ্বোধন আজ

প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক: চার বছর পর আজ ময়মনসিংহে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণ দেবেন আওয়ামী লীগের জনসভায়। তার এই আগমন উপলক্ষে ময়মনসিংহে সাজসাজ রব উঠেছে। এরই মধ্যে প্রস্তুত হয়েছে মঞ্চ ও জনসভাস্থল। নগরীর প্রধান প্রধান সড়ক ব্যানার, ফেস্টুন আর ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে প্রধানমন্ত্রীর আগমনী বার্তা। এই সফরে প্রধানমন্ত্রী শতাধিক প্রকল্প উদ্বোধন করবেন।

২০১৫ সালের ১৩ অক্টোবর ময়মনসিংহ বিভাগ ঘোষণা হয়। এরপর ২০১৮ সালের ২ নভেম্বর সার্কিট হাউসের জনসভায় ১০৩টি প্রকল্পের উদ্বোধন ও ৯৩টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ চার বছর পর আবারও এই নগরীতে আসছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

চার বছর পর আজ শনিবার সেই সার্কিট হাউস মাঠেই প্রধানমন্ত্রীর জনসভাটি হবে। সমাবেশ ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ। সমাবেশে ১০ লাখের বেশি মানুষের জমায়েত হবে বলে প্রত্যাশা করছেন স্থানীয় নেতারা। জাতীয় নির্বাচনের আগে ময়মনসিংহে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে উন্নয়নের প্রতিশ্রুতি ও দিক নির্দেশনার প্রতীক্ষায় মুখিয়ে আছেন নেতা-কর্মীরা। বিশাল জনসভা কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুতি সম্পন্ন করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে প্রধানমন্ত্রীর সফর কেন্দ্র করে বিভিন্ন দাবি উত্থাপন করেছেন স্থানীয় সংগঠন ও নাগরিক আন্দোলনের নেতারা। তাদের দাবির মধ্যে রয়েছে- বিমানবন্দর, আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ, ময়মনসিংহ মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আসনসংখ্যা তিন হাজারে উন্নীতকরণ, নগরীর যানজট নিরসন ও অবকাঠামোগত উন্নয়ন, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজকে প্রকৌশল বিশ্ববিদ্যালয় করা।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে ১০ লক্ষাধিক লোকের সমাগম ঘটানোর প্রস্তুতি নিয়েছি। ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বলেন, ‘বিগত সময়ে ময়মনসিংহের মানুষ প্রধানমন্ত্রীর কাছে কিছু চায়নি। নেত্রী যা অনুধাবন করেছেন তাই দিয়েছেন। এবারও চাওয়া-পাওয়ার কিছু নেই। তিনি যা ভালো মনে করবেন, তাই দেবেন, আমরা তাতেই খুশি।’

ময়মনসিংহ র‌্যাব-১৪ সদর দপ্তরের অধিনায়ক মো. মহিবুল ইসলাম খান বলেন, ‘পুলিশ ও সরকারের বিশেষ নিরাপত্তা বাহিনীর পাশাপাশি র‌্যাবের বিভিন্ন টিম নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দিচ্ছে। ইতিমধ্যেই সমাবেশস্থলসহ বিভিন্ন পয়েন্টে টহল শুরু করেছে র‌্যাবের টিম।’

জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, ‘প্রধানমন্ত্রীর সমাবেশকে কেন্দ্র করে কয়েক স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাদা পোশাকের গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে। নিরাপত্তায় প্রায় ৩ হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে।’

বিএনএনিউজ২৪/ এমএইচ

Total Viewed and Shared : 16 


শিরোনাম বিএনএ