24 C
আবহাওয়া
৬:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের ক্ষেপণাস্ত্র ভুলে পড়লো পাকিস্তানে: দিল্লি

ভারতের ক্ষেপণাস্ত্র ভুলে পড়লো পাকিস্তানে: দিল্লি

ভারতীয় ক্ষেপনাস্ত্র পড়লো পাকিস্তানে

বিএনএ ডেস্ক, ঢাকা: ভারতের সুপারসনিক মিসাইল আঘাত হানে পাকিস্তানের ভূখন্ডে। তবে এটি ভুল করে ছোড়া হয়েছিল দাবি করে দুঃখ প্রকাশ করেছে ভারত।

বৃহস্পতিবার (১০ মার্চ) এক বিবৃতিতে এমন দাবি করে দিল্লি। শুক্রবার সেই ক্ষেপণাস্ত্র হামলার ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে ভারত।

ভারতীয় গণমাধ্যম জানায়, গত বুধবার সেনা মহড়া চলাকালীন ভারতীয় সেনার ওই ক্ষেপণাস্ত্র গিয়ে পড়ে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মিলন চানু শহরে। তবে খবরটি প্রথম প্রকাশ করে রাশিয়ার সংবাদ সংস্থা স্পুটনিক। তারাই প্রথম জানায় হরিয়ানার সিরসার কাছে কোনও এলাকা থেকে একটি ভারতীয় ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

কীভাবে এমন ভুল হল তা জানিয়ে দিল্লির ওই বিবৃতিতে বলা হয়, গত ৯ মার্চ নিয়মমাফিক রক্ষণাবেক্ষণের কাজ চলাকালীন দুর্ঘটনাবশত একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষিপ্ত হয়ে যায়। প্রযুক্তিগত গোলযোগের জন্যই ওই ঘটনা ঘটেছিল। ভারতের পক্ষ থেকে বলা হয়, ঘটনাটি নিঃসন্দেহে অত্যন্ত দুঃখজনক।

পাকিস্তানের সেনাবাহিনী জানায়, ভারতের একটি নিরস্ত্র ভূমি থেকে ভূমিতে উৎক্ষেপণযোগ্য মিসাইল দেশটির আকাশসীমা লঙ্ঘন করেছে। ওই মিসাইলটি পূর্বাঞ্চলীয় পাঞ্জাবের একটি আবাসিক এলাকায় আঘাত হেনেছে।

পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ দফতরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বৃহস্পতিবার এ ঘটনায় প্রতিবাদ জানান। পাশাপাশি ভারতের কাছে ব্যাখ্যা দাবি করেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ