26 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ইজতেমার আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০টায়

ইজতেমার আখেরি মোনাজাত সকাল সাড়ে ১০টায়

মোনাজাত

বিএনএ ডেস্ক: গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন ভারতের মাওলানা সাদ কান্দলভির বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ। ফজরের পর থেকে হেদায়েতি তথা দিক নির্দেশনামূলক বয়ান চলছে।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে বিশেষ বাস ও ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মোনাজাতে মুসল্লিদের বাড়তি চাপ সামাল দিতে বিশেষ ট্রাফিক পরিকল্পনা নিয়েছে পুলিশ।

ইজতেমার আয়োজকরা জানান, ফজরের নামাজের পর থেকে চলছে ধর্মীয় বয়ান। হিন্দিতে ধর্মীয় বয়ান করছেন ভারতের মাওলানা মুফতি মাকসুদ। বাংলা তরজমা করছেন মাওলানা মনির বিন ইউসুফ।

বয়ান শেষে হেদায়াতি বয়ান তথা দিক নির্দেশনা মূলক বয়ান হবে। হেদায়াতি বয়ান করবেন মাওলানা ইউসুফ বিন সাদ। এরপর সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে তিনি আখেরি মোনাজাত পরিচালনা করবেন।

এদিকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতকে কেন্দ্র করে শনিবার রাত থেকে গাজীপুরের তিন সড়ক, মহাসড়কে যানচলাচল সীমিত করেছে পুলিশ। মোনাজাত শেষে রোববার দুপুর ২টার পর সড়কগুলো আবার খুলে দেওয়া হবে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

রাত থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আবদুল্লাহপুর থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের মিরের বাজার থেকে টঙ্গীর স্টেশন রোড পর্যন্ত এবং ঢাকার কামারপাড়া মোড় থেকে টঙ্গীর মন্নু গেইট সড়কে সাধারণ গণপরিবহন বন্ধ রয়েছে।

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৫৭তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ