30 C
আবহাওয়া
৬:০৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়ালো!

গাজায় মৃতের সংখ্যা ২৮ হাজার ছাড়ালো!

গাজার শহর খান ইউনিসের

বিশ্ব ডেস্ক: শনিবার(১০ ফেব্রুয়ারি ২০২৪) রাতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় ১১৭ ফিলিস্তিনি নিহত ও ১৫২ জন আহত হয়েছে। আল জাজিরার খবরে বলা হয়,  ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ২৮,০৬৪ জন নিহত এবং ৬৭,৬১১ জন আহত হয়েছে।

রাফা থেকে ফের পালাচ্ছে মানুষ

ইসরায়েল রাফাতে তার আক্রমণ তীব্র করার সাথে সাথে, লোকজন এখন প্রায় ২০ কিলোমিটার (আট মাইল) দূরে গাজা উপত্যকার কেন্দ্রীয় অংশে পালিয়ে যাচ্ছে।

শিগগির রাফাহ অভিযান

ইসরায়েলি প্রধানমন্ত্রী ইসরায়েলি সেনাপ্রধান হার্জি হালেভিকে সামরিক চাকরি থেকে মুক্তি দেওয়া সংরক্ষিত ব্যক্তিদের পুনরায় নিয়োগের জন্য অনুরোধ করেছেন, ইসরায়েলি সম্প্রচারকারী চ্যানেল ১৩ রিপোর্ট করেছে।

প্রতিবেদন অনুসারে হালেভির প্রতিক্রিয়া ছিল নেতানিয়াহুকে এটা বলা যে, সেনাবাহিনী যে কোনও কাজ পরিচালনা করতে পারে।

চ্যানেল ১৩ একটি “ঊর্ধ্বতন ইসরায়েলি কর্মকর্তা” উদ্ধৃত করে বলেছে যে, সেনাবাহিনীর রাফাহ অভিযান শুরুর কাছাকাছি চলে আসছে, কিন্তু মিশরীয়দের সাথে সেই সমন্বয় এখনও অর্জিত হয়নি।

 তেল আবিবে নেতানিয়াহু বিরোধী বিক্ষোভ

ইসরায়েলি মিডিয়া আউটলেটগুলি রিপোর্ট করছে যে, হাজার হাজার বিক্ষোভকারী তেল আবিবের কাপলান স্ট্রিট অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

বিক্ষোভকারীরা নির্বাচন দাবি করছে এবং ইসরায়েলি প্রধানমন্ত্রী গাজায় বন্দিদের বাড়িতে ফিরিয়ে আনতে ব্যর্থতার জন্য তাদের ক্ষোভ দেখাচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে যে এই বিক্ষোভগুলি ইসরায়েলের রাজধানী জুড়ে আরও কয়েক ডজন জায়গায় ঘটেছে।

একটি আউটলেট দ্বারা প্রকাশিত ভিডিওতে দেখা যায় বিক্ষোভকারীরা কাপলান স্ট্রিট অবরোধ করেছে।

এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ