29 C
আবহাওয়া
৪:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নতুন মন্ত্রিসভার শপথ আজ

নতুন মন্ত্রিসভার শপথ আজ

বঙ্গভবনে আরও পাঁচ রাজনৈতিক দলকে সংলাপের আমন্ত্রণ

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বঙ্গভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন সন্ধ্যা ৭টায় তাদের শপথবাক্য পাঠ করাবেন।

এক ব্রিফিংয়ে বুধবার (১০ জানুয়ারি) রাতে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। শপথ নেওয়ার পর তাদের দপ্তর বণ্টন করা হবে।

গতবারের মন্ত্রিসভা থেকে এবার বাদ পড়েছেন ২৮ জন। মন্ত্রিসভায় নতুন মুখ ১৯ জন। বাদ পড়াদের মধ্যে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক অন্যতম।

নতুন মন্ত্রিসভায় শপথ নিতে আমন্ত্রণ পেয়েছেন-ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান, আনিসুল হক, ডা. দীপু মনি, নাজমুল হাসান পাপন, তাজুল ইসলাম, হাছান মাহমুদ, জাহাঙ্গীর কবির নানক ও ফরহাদ হোসেনসহ ২৫ জন। স্থপতি ইয়াফেস ওসমান এবং ডা. সামন্ত লাল সেন টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

১১ প্রতিমন্ত্রীর মধ্যে নসরুল হামিদ, জুনাইদ আহমেদ পলক, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক গত মন্ত্রিসভায় ছিলেন। নতুন প্রতিমন্ত্রী হিসেবে যুক্ত হচ্ছেন-সিমিন হোমেন, মোহাম্মদ এ আরাফাত, মহিববুর রহমান, কুজেন্দ্র লাল ত্রিপুরা, রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল ইসলাম।

শপথের পর নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ /এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ