27 C
আবহাওয়া
১২:৩৩ অপরাহ্ণ - মার্চ ১, ২০২৪
Bnanews24.com
Home » প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে শোকজ

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে শোকজ


বিএনএ, ঢাকা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মেহেরপুর-১ (মেহেরপুর সদর এবং মুজিবনগর উপজেলা) আসনে আওয়ামী লীগের প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) পাঠিয়েছে জেলার নির্বাচন অনুসন্ধান কমিটি। রোববার (১০ ডিসেম্বর) মেহেরপুরের যুগ্ম জেলা জজ ও নির্বাচন অনুসন্ধান কমিটির জেলা শাখার সভাপতি মো. কবির হোসেন এ নোটিশ পাঠান।

ফরহাদ হোসেন মেহেরপুর-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। ২০১৪ ও ২০১৮ সালে তিনি নৌকা প্রতীক নিয়ে এ আসনটিতে জয়লাভ করেছিলেন। ২০১৮ সালের নির্বাচেন জয়লাভ করে আওয়ামী লীগ সরকার গঠনের পর জনপ্রশাসন প্রতিমন্ত্রীর দায়িত্ব পান ফরহাদ হোসেন। তিনি মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি।

জানা গেছে, গেল ৯ ডিসেম্বর বিকেল ৫টার দিকে সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম রেজার শোলমারি বাজারের বাসভবনের সামনে নির্বাচনী জনসভায় অংশগ্রহণ করেন ফরহাদ হোসেন। সেখানে তিনি সরকারি গাড়িতে ও পুলিশ প্রটোকল নিয়ে উপস্থিত হন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১২ ও ১৪ (২) লঙ্ঘন।

উপরোক্ত বিষয়ে স্বশরীরে অথবা তার মনোনীত ব্যক্তির মাধ্যমে আগামী ১২ ডিসেম্বর দুপুর ১২টায় অনুসন্ধান কমিটির কার্যালয়ে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনকে।

প্রসঙ্গত, নির্বাচনী আচরণ বিধিমালা অনুযায়ী সরকারি প্রটোকল নিয়ে নির্বাচনী প্রচার-প্রচারণা নিষিদ্ধ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ