27 C
আবহাওয়া
১২:৪৫ অপরাহ্ণ - মার্চ ১, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে বেশি দামে পেঁয়াজ বিক্রি, জরিমানা

রাঙামাটিতে বেশি দামে পেঁয়াজ বিক্রি, জরিমানা

রাঙামাটিতে বেশি দামে পেঁয়াজ বিক্রি, জরিমানা

বিএনএ, রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটিতে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় রাসেল ও মো. আমির হোসেন নামের দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার (১০ ডিসেম্বর) শহরের বনরূপা বাজারে এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জেয়ারদার। এ সময় দুই পেঁয়াজ ব্যবসায়ীর গুদামে অভিযান চালিয়ে পেঁয়াজ পাওয়া যায়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জেয়ারদার বলেন, ভারতের হঠাৎ পেঁয়াজ রপ্তানি বন্ধের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা। ১১০ টাকার পেঁয়াজের হঠাৎ একদিনের এক লাফে ২০০ টাকা ছাড়িয়ে যায়। এতে সাধারণ ভোক্তাদের মনে দেখা দিয়েছিল চরম হতাশা।

তিনি আরও বলেন, ব্যবসায়ীদের কাছে পেঁয়াজ মজুদ থাকার পরও তারা দাম বাড়িয়েছে। তাই মো. রাসেলকে ১০ হাজার টাকা এবং মো. আমির হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া পুরনো পেঁয়াজ পূর্বের দামে বিক্রির নির্দেশনা দেয়া হয়েছে এবং নতুন পেঁয়াজ নতুন দামে বিক্রি করবে ব্যবসায়ীরা।

জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. সেলিম মিয়া বলেন, যদি কোনও পেঁয়াজ ব্যবসায়ী বেশি দামে বিক্রি করে তাহলে অভিযোগ জানাবেন। বেশি দামে বিক্রি করা ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবো।

রাঙামাটিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পর কিছুটা কম দামে পেঁয়াজ কিনতে পেরে সন্তুটির কথা জানান ক্রেতারা। ক্রেতা মো. সাজ্জাদ হোসেন প্রশাসনের এই অভিযানকে স্বাগত জানিয়ে বলেন, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য প্রশাসনের এভাবে নিয়মিত বাজার মনিটরিং করা জরুরি।

প্রসঙ্গত, গত শনিবার রাঙামাটির লংগদু উপজেলাতেও বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ২ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ