34 C
আবহাওয়া
৯:৪১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কিষাণের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুুরি

কিষাণের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুুরি


বিএনএ, স্পোর্টস ডেস্ক: সুযোগটা কাজে লাগালেন তিনি। রোহিত শর্মার জায়গায় খেলতে নেমেই বাজিমাত। অবশ্য ম্যাচ শুরু হওয়ার আগে কে ভেবেছিল ব্যাট হাতে এমন তান্ডব চালাবেন ঈশান কিশান। চট্টগ্রামে শেষ ওয়ানডেতে বাংলাদেশের বোলারদের দিশেহারা করে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিলেন ভারতের এই ওপেনার।

এক হাতে বাউন্ডারি হাঁকালেন, আপার-কাট করলেন, চার-ছক্কা; মারলেন সবকিছুই। একমাত্র ব্যাটার হিসেবে নিজের প্রথম ওয়ানডে সেঞ্চুরিকে তিনি বানালেন ডাবল সেঞ্চুরি। এরপর আবার একটা দৌড়; এবারও ড্রেসিং রুমের দিকেই। আরেকটু বেশি গতিতে, আরেকটু উচ্ছ্বাসের সঙ্গে।

দৌড় থামিয়ে উইকেটে ফিরতেই ভিরাট কোহলি জড়িয়ে ধরলেন। অভিবাদন পেলেন প্রতিপক্ষের কাছ থেকেও। অবিশ্বাস্য এক ইনিংসের পর কিষাণের যেটা প্রাপ্যই ছিল অনেকটা। এক ডাবল সেঞ্চুরিতে অনেকগুলো রেকর্ডও তো নিজের করে নিয়েছেন ভারতীয় ব্যাটার।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভারে ৩৫৯ রান করেছে ভারত।

১৫ রানে প্রথম উইকেট হারানোর পর কিশান-কোহলি মিলে এরই মধ্যে গড়েছেন ২৮০ রানের জুটি। এর মধ্যে বেশি ভয়ংকর কিশান। ৮৫ বলে ঝোড়ো সেঞ্চুরি করা এই বাঁহাতি ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিটিকে রূপ দিয়েছেন ডাবলে, ১২৬ বলেই। যেটি কিনা ওয়ানডে ইতিহাসের দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড।

অন্যপ্রান্তে বিরাট কোহলি তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ৬৫তম অর্ধ-শতক। শেষ দুই ম্যাচে ব্যাট হাতে রান ক্ষরাই ভুগতে থাকা এই ব্যাটার সাগরিকার বুকে পেলেন দারুণ এক ফিফটির দেখা। রিপোর্ট লেখা পর্যন্ত কোহলি অপরাজিত রয়েছেন ৮৫ রানে। এছাড়া দলীয় রান এই মুহুর্তে গিয়ে দাঁড়িয়েছে

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। শুরুতে মেহেদী হাসান মিরাজ দলের হয়ে প্রথম সাফল্য এনে দেন শিখর ধাওয়ানকে ফিরিয়ে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ