36 C
আবহাওয়া
২:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সামরিক মর্যাদায় বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ

সামরিক মর্যাদায় বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ

সামরিক মর্যাদায় বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ

বিএনএ বিশ্ব ডেস্ক: ভারতের প্রতিরক্ষা বাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকা রাওয়াতের শেষকৃত্য অনুষ্ঠিত হবে আজ। শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেল ৪টায় দিল্লি সেনাছাউনির ব্রার স্কোয়ার অন্ত্যেষ্টিস্থলে পূর্ণ সামরিক মর্যাদায় হবে শেষকৃত্য। এখন প্রয়াত সেনা সর্বাধিনায়কের প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছেন তার অনুরাগীরা। এরপর কামরাজ মার্গ থেকে শুরু হবে শেষযাত্রা।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে দিল্লিতে পৌঁছায় জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকা রাওয়াতসহ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহতদের মরদেহ। পালাম বিমানবন্দরে তাদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে সময় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল উপস্থিত ছিলেন।

নিহতদের মধ্যে জেনারেল রাওয়াতসহ আরও ৪ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। বাকিদের মরদেহ শনাক্ত না হওয়া পর্যন্ত আর্মি বেস হাসপাতালে রাখা হবে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

গত বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে তামিলনাড়ুর কুন্নুরে জঙ্গলে অত্যাধুনিক এম-১৭ ভি৫ হেলিকপ্টার ভেঙে পড়ে। তাতে সস্ত্রীক ছিলেন বিপিন এবং সেনাবাহিনীর একাধিক শীর্ষ কর্মকর্তা। ওই হেলিকপ্টারে মোট ১৪ যাত্রী ছিলেন। এদের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। গুরুতর অবস্থায় চিকিৎসাধীন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং।

এদিকে, জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাকবক্স ফ্লাইট রেকর্ডারটি উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। ভারতের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, দুর্ঘটনার কারণ জানতে ফ্লাইট রেকর্ডারের তথ্য পরীক্ষা করে দেখা হবে।

দুর্ঘটনাটি কীভাবে ঘটলো, তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ এবং অনুসন্ধান। সংবাদমাধ্যমগুলোও নিজেদের মতো করে ঘটনাপ্রবাহ বিশ্লেষণ করছে। সবার একটিই প্রশ্ন, এতো আধুনিক একটি হেলিকপ্টার কীভাবে এমন দুর্ঘটনার শিকার হলো।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ