29 C
আবহাওয়া
১০:৫০ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশ ছাড়লেন ডা. মুরাদ

দেশ ছাড়লেন ডা. মুরাদ

ঢাকায় ফিরে আসছে মুরাদ হাসান?

বিএনএ, ঢাকা: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান দেশ ছেড়েছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই হয়ে কানাডার পথে দেশ ছেড়েছেন তিনি।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাত ১১ টা ২০ মিনিটের দিকে এমিরেটস এয়ারলাইনের ফ্লাইটে করে তিনি দেশ ছাড়েন। এর আগে রাত পৌনে ৯টার দিকে হযরত শাহজালাল বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে পৌঁছান ডা. মুরাদ।

জানা গেছে, রাত ১১টা ২০মিনিটে এমিরেটস এয়ারলাইনসের বিকে ৫৮৫৮ নম্বর ফ্লাইটে ঢাকা থেকে কানাডার উদ্দেশে রওনা দেন তিনি। মুরাদ হাসান দুবাই হয়ে কানাডার টরন্টোয় পৌঁছবেন। তিনি আগে থেকেই টিকিট বুকিং করে রেখেছিলেন। একই  ফ্লাইটের অন্যান্য যাত্রীদের করোনা পরীক্ষার রিপোর্ট পেতে দেরি হওয়ায় ফ্লাইটটি দেরিতে ছেড়ে যায়।

ইমিগ্রেশন সূত্র বলছে, ডা. মুরাদকে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়েছিল। কর্মকর্তারা তাকে নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। কোনো নিষেধাজ্ঞা না থাকায় শেষ পর্যন্ত কর্মকর্তারা তাকে ছেড়ে দেন।

গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ডা. মুরাদের দেশত্যাগে কোনো ধরনের নিষেধাজ্ঞা নেই। এছাড়া তার নামে কোন মামলাও নেই। তিনি চাইলেই দেশত্যাগ করতে পারেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মুরাদ হাসানের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি পদত্যাগের দিন (৭ ডিসেম্বর) নিজের হাতে নিয়ে গেছেন তিনি।

সম্প্রতি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার মেয়ে জাইমা রহমানকে নিয়ে একটি অনলাইন সাক্ষাৎকারে অসৌজন্যমূলক কথাবার্তা বলেন মুরাদ। এরপর চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে সদ্য সাবেক এই প্রতিমন্ত্রীর একটি কথোপকথন ফাঁস হয়। যেখানে তিনি অশ্লীল ভাষায় মাহির সঙ্গে কথা বলেন। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রতিবাদে সোচ্চার হয়। সরকারও বিব্রতকর অবস্থায় পড়ে। এরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন।  প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান। একইসঙ্গে জামালপুরের স্থানীয় আওয়ামী লীগের পদও হারান সাবেক এই প্রতিমন্ত্রী।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ