34 C
আবহাওয়া
১১:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শেষ মুহূর্তের গোল হজমে পয়েন্ট হারাল বাংলাদেশ

শেষ মুহূর্তের গোল হজমে পয়েন্ট হারাল বাংলাদেশ

বাংলাদেশ- সিশেলস

বিএনএ,স্পোর্টসডেস্ক :  প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে চার জাতি টুর্নামেন্টে সিশেলসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। বুধবার (১০ নভেম্বর) কলম্বোর রেসকোর্স মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়েছে।

বৃষ্টির কারনে দুবার ম্যাচ পেছানোর পর অবশেষে সিশেলসের বিপক্ষে মাঠে নেমে ১৬ মিনিটে ইব্রাহীমের গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত তা ধরেও রেখেছিল জামাল ভুঁইয়ার দল। কিন্তু ৮৮ মিনিটে সিশেলসকে সমতায় আনেন রশিদ ড্যান ল্যাবরোস।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ রেখে আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ। কিন্তু সিশেলসের গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না তারা।

উল্টো চতুর্দশ মিনিটে বাংলাদেশের সীমানায় স্যাম শেন হ্যালক দূরপাল্লার শট করে বসেন। সেই শট দাপটের সাথে ফিরিয়ে দেন বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

এর তিন মিনিট পরই এগিয়ে যায় বাংলাদেশ।বাদশার লং পাস এক সতীর্থের পা হয়ে পেয়ে যান ইব্রাহিম। এক ডিফেন্ডারকে কাটিয়ে নেওয়া শটে সিশেলসের জালে বল জড়ান এই  মিডফিল্ডারের।

একটু পর আবারও এগিয়ে যেত পারতো জামালরা। সাদউদ্দিনের বক্সে বাড়ানো ক্রসে মাথা ছুঁয়েছিলেন সুমন, কিন্তু বল লক্ষ্যে থাকেনি।

৪১তম মিনিটে নষ্ট হয় ব্যবধান দ্বিগুণের সুবর্ণ সুযোগ। এবারও ডান দিক থেকে সাদউদ্দিনের নিখুঁত ক্রস বক্সে পেয়ে রাকিব হোসেন কাট ব্যাক করেন। বল পেয়ে  দুর্বল লক্ষ্যহীন শটে হতাশা বাড়ান ফাঁকায় থাকা ইব্রাহিম।

বিরতির পর খেলার ধার কমে যায় বাংলাদেশের। সেই সুযোগে চাপ বাড়াতে থাকে বাংলাদেশ শিবিরে ১৯৯ র‌্যাংকিংধারী দলটি।

৬১তম মিনিটে সতীর্থের পাসে বক্সে ফাঁকায় বল পেয়েছিলেন সিশেলসের রানডফ দি এলিজাবেথ, কিন্তু পোস্টের বাইরে মেরে সুযোগ নষ্ট করেন এই বদলি মিডফিল্ডার। তিন মিনিট পর সতীর্থের থ্রু পাসে শট নিলেও বল লক্ষ্যে রাখতে পারেননি আরেক বদলি ফরোয়ার্ড ডিন স্টিফেন।

৮৭তম মিনিটে রানডপ ও ডিন মতো গোলের সুযোগ নষ্ট করেননি রশিদ ড্যান ল্যাবরোস।  সতীর্থের ক্রসে ওয়ারেন এরিক বুক দিয়ে বল নামানোর পর ল্যাবরোস জোরালো শটে সমতা ফেরান।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী শনিবার মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ