30 C
আবহাওয়া
১১:০৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নৌকার আদলে মঞ্চ, প্রধানমন্ত্রীর অপেক্ষায় ফরিদপুরবাসী

নৌকার আদলে মঞ্চ, প্রধানমন্ত্রীর অপেক্ষায় ফরিদপুরবাসী


বিএনএ, ফরিদপুর: আজ ফরিদপুর জেলার মানুষের জন্য একটি শুভ সুন্দর মাহেন্দ্রক্ষণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বিশেষ রেলযোগে ভাঙ্গায় আসছেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়নমুখী রাজনীতির ধারাবাহিকতায় তিনি ভাঙ্গা উপজেলার বামনকান্দা এলাকায় রেলজংশন উদ্বোধন করবেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে ভাঙ্গা পৌরসভার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত সরকারের উন্নয়নমূলক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙ্গায় আসছেন খবরটি চলতি মাসের শুরু থেকে আওয়ামীলীগের রাজনৈতিক অঙ্গনের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে বেশ উষ্ণতা ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ভাঙ্গায় আগমন নিয়ে দলীয় নেতাকর্মীদের বিভিন্ন স্ট্যাটাস থেকে প্রধানমন্ত্রীর শুভাগমণ নিয়ে এক উচ্ছ্বাসের জোয়ার বয়ে উঠে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের মধ্যে দিয়ে ফের আওয়ামীলীগ সরকার গঠনের পর ফরিদপুর জেলায় এটাই প্রথম কোন জনসভা প্রধানমন্ত্রীর। যে জনসভা ঘিরে দলীয় ফোরাম থেকে শুরু করে বৃহত্তর ফরিদপুরের আওয়ামীলীগ পরিবারগুলোর কাছে এক ভিন্ন মাত্রা বহন করছে বলে মনে করছেন অভিজ্ঞ রাজনৈতিক মহল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সমাগত। প্রধানমন্ত্রীর ভাঙ্গার জনসভা ঘিরে স্থানীয় আওয়ামীলীগের রাজনীতিতে নতুন এক উদ্দীপনা সৃষ্টি হবে বলে মনে করছেন নৌকার কাণ্ডারিরা। কারণ হিসেবে ভাঙ্গায় একদিকে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি। দুজনের রাজনীতির চেতনা এক হলেও প্রধানমন্ত্রীর সফর ও জনসভায় নিজেদের কর্মী ও সমর্থক নিয়ে মাঠে উপস্থিত বিষয়ে দুই নেতা যথেষ্ট আন্তরিকতার সাথে কাজ করছেন। দুজনের টার্গেট প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে  জন সমুদ্রে পরিণত করতে হবে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গত এক সপ্তাহ ধরে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা, প্রচারণা, মিছিল ও লিফলেট বিতরণ অব্যাহত ছিল।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ জানান, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দিনরাত জনসভা সফল করতে নিরলস কাজ করেছি। আমাদের লক্ষ্য জনসভাস্থল ও আশপাশের এলাকায় কয়েক লক্ষাধিক মানুষের সমাগম ঘটানো।

স্থানীয় প্রশাসন ও দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গী হিসেবে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনসহ মন্ত্রী পরিষদের বেশ কয়েকজন সদস্য ঢাকা থেকে ভাঙ্গার বগাই রেল জংশনের শুভ উদ্বোধন করবেন। পরে ভাঙ্গা পৌরসভার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দিবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ ও ভাঙ্গা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গোটা শহর এলাকায় নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে নিরাপত্তা বাহীনির সদস্যরা। ভাঙ্গা রেল জংশনের সৌন্দর্যকরণ ও প্রধানমন্ত্রীর জনসভাস্থল এর মঞ্চ প্রস্তুতসহ সকল আয়োজন সুসম্পন্ন করেছে প্রশাসন।

বিএনএ/ সাজ্জাদ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ