31 C
আবহাওয়া
১:৫২ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সেলফি নেয়ার সময় বাইডেনের সঙ্গে কী কথা হলো, পুতুল বললেন..

সেলফি নেয়ার সময় বাইডেনের সঙ্গে কী কথা হলো, পুতুল বললেন..

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে শনিবার ভারতের নয়াদিল্লিতে জি২০ সম্মেলনস্থলে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।সে সময় মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে হৃদ্যতাপূর্ণ আলাপচারিতার বর্ণনা দিয়েছেন সায়মা ওয়াজেদ পুতুল।

সামাজিক মাধ্যম এক্স বা পূর্বের টুইটারে সায়মা ওয়াজেদ লিখেন, নয়াদিল্লিতে জি২০ সামিটে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে চমৎকার আলাপ হয়েছে।

সায়মা ওয়াজেদ
সায়মা ওয়াজেদ

তিনি বলেন, ‘আমি তার সঙ্গে- সার্বিক জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষা ব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীর বিষয় নিয়ে কথা বলেছি।’

এই পোস্টে সায়মা ওয়াজেদ মার্কিন প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধানমন্ত্রী ও তার নিজের বেশ কিছু ছবি আপলোড করেছেন যেখানে তাদের হাসিমুখে দেখা গেছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী এ বছরের অনুষ্ঠানের আয়োজক ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে অন্যান্য বৈশ্বিক নেতাদের সঙ্গে শীর্ষ সম্মেলনে যোগ দেন।বাসস।

শুধু সেলফি তোলার মধ্যেই সীমাবদ্ধ ছিল না শেখ হাসিনা-বাইডেনের সাইডলাইনের শুভেচ্ছা বিনিময়। মার্কিন প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


জি-২০ সম্মেলন উপলক্ষ্যে নয়াদিল্লিতে আসা বিশ্বনেতাদের সম্মানে ভারতের প্রধানমন্ত্রীর আয়োজিত নৈশভোজে একত্রিত হন শেখ হাসিনা, জো বাইডেন ও নরেন্দ্র মোদি। এসময় ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাও।
 
রাতে প্রধানমন্ত্রীর আবাসস্থলে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী জানান, জি-২০ সম্মেলনের ফাঁকে শনিবার দীর্ঘ ১৫ মিনিট আলোচনা হয় জো বাইডেন ও শেখ হাসিনার। এসময় নিজে থেকেই সেলফি তোলেন জো বাইডেন।
 
নানা মহল থেকে নানা কথা বলা হলেও, বাংলাদেশকে কোনো ইস্যুতে যুক্তরাষ্ট্র চাপ দেয়নি বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।
শনিবার সফরের দ্বিতীয় দিনে জি-২০ সম্মেলনের ফাঁকে সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ কোরিয়া ও আর্জেন্টিনার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যেখানে গুরুত্ব পায় দ্বিপাক্ষিক নানা ইস্যু। এছাড়া সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজ এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকসহ বিশ্বনেতাদের সঙ্গে কুশলাদি বিনিময় হয় প্রধানমন্ত্রীর।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ