32 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ছুটে চলছে ব্রাজিলের জয়রথ

ছুটে চলছে ব্রাজিলের জয়রথ

ছুটে চলছে ব্রাজিলের জয়রথ

বিএনএ ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলের খেলায় এখন পর্যন্ত সবকটি ম্যাচে জিতেছে ব্রাজিল। শুক্রবার (১০ সেপ্টেম্বর) নেইমারের দুর্দান্ত পারফরম্যান্সে পেরুকে ২-০ গোলে হারিয়েছে তারা। নেইমার নিজে একটি গোল করেছেন, আরেকটি গোলে অবদান রেখেছেন।

এস্টাডিও কার্লোস উইলসন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৯ মিনিটের মাথায় জুভেন্টাসের লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রো বল নিয়ে পেরুর ডি-বক্সে একাই ঢুকতে যাচ্ছিলেন। কিন্তু ডি-বক্সের ঠিক আগে তাকে ফাউল করা হলে ফ্রিকিক পায় ব্রাজিল। আর একটু দেরিতে ট্যাকেল করলে পেনাল্টি পেতে পারতো ব্রাজিল। তবে সে যাত্রায় রক্ষা পায় পেরু।

১৪তম মিনিটেই স্কোর বোর্ডে নাম তুলে, নেইমারের অ্যাসিস্টে লক্ষ্যভেদ করেন এভারটন রিভেইরো। দারুণ এক বল পেয়ে তা জালে জড়াতে এক চুলও ভুল করেননি ফ্ল্যামেঙ্গোর উইঙ্গার এভারটন। ১-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।

৪০তম মিনিটে এভারটন রিবেইরোর দারুণ এক শট গোল লাইন থেকে ফেরায় পেরুর ডিফেন্ডার। কিন্তু বল বিপদমুক্ত করতে পারেননি। আর তাতেই বল পেয়ে যান নেইমার, দারুণ শটে বল জালে জড়িয়ে দলকে ২-০ গোলের লিড এনে দেন পিএসজির তারকা ফরোয়ার্ড।

৫৫ মিনিট থেকে ব্রাজিলকে চেপে ধরে পেরু। ৫৯তম মিনিটে গোলও পেয়ে যেতে পারতো তারা। সে সময় উড়ে আসা বলে প্রতিপক্ষকে সুযোগ না দিয়েই ব্রাজিলকে বিপদমুক্ত করেন এডার মিলিতাও। পরে কর্নার কিক থেকেও গোলের ভয় পেয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

৬৯তম মিনিটে ব্রাজিলের একটি আক্রমণ ডি বক্সের ভেতর গিয়ে প্রাণ হারায়। বল নিয়ে কাড়িকুড়ি করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন গারসন। সময় কিছুক্ষণ গড়ানোর পর আবার গোলের সুযোগ পায় পেরু। বাম প্রান্ত থেকে নেয়া শটে পেরুর এক ফরোয়ার্ড বল প্রায় জালে জড়াতে যাচ্ছিলেন, কিন্তু সেটি পরাস্ত করেন ব্রাজিল গোলরক্ষক। তার আগে ব্রাজিলকে বাঁচান ডিফেন্ডার মিলিতাও।

খেলার শেষ দিকে এসে প্রতি আক্রমণ শুরু করে পেরু। ব্রাজিলের মধ্যমাঠকে বেশ বেকায়দায় ফেলে তারা। কিন্তু সেলেসাওদের রক্ষণদূর্গে ফাটল ধরাতে পারেনি। শেষ পর্যন্ত ব্রাজিল ওই ২-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে।

এই জয়ের ফলে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এখন পর্যন্ত খেলা আট ম্যাচের সবকটিতেই জয় পেল সেলেসাওরা। ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে নেইমাররা।

এদিকে, সমান ম্যাচে পাঁচ জয় আর তিন ড্র’তে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা উরুগুয়ে ১৫ পয়েন্ট নিয়ে তিনে আর ইকুয়েডর ও কলম্বিয়া ১৩ পয়েন্ট নিয়ে যথাক্রমে চার ও পাঁচে আছে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ