38 C
আবহাওয়া
৬:২০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ইসলামী ব্যাংকের মালিকানা ছাড়ল তিন প্রতিষ্ঠান

ইসলামী ব্যাংকের মালিকানা ছাড়ল তিন প্রতিষ্ঠান


বিএনএ, ঢাকা : বেসরকারি খাতের ইসলামী ব্যাংকের মালিকানা থেকে সরে গেছে তিনটি কোম্পানি। কোম্পানিগুলো হলো আরমাডা স্পিনিং মিলস, কিংসওয়ে এনডেভরস এবং ইউনিগ্লোবস বিজনেস রিসোর্সেস।

সোমবার (১০ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর ওয়েবসাইটে বলা হয়েছে, তিনটি কোম্পানির পক্ষ থেকে ব্যাংকটির পরিচালক পদে থাকা প্রতিনিধি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

ইসলামী ব্যাংক জানিয়েছে, তিনটি কোম্পানি ব্যাংকটির পরিচালক পদ বা মালিকানা থেকে সরে যাওয়ায় উদ্যোক্তা–পরিচালকদের ধারণ করা শেয়ারের অংশীদারি ৯ শতাংশের বেশি কমে গেছে।

আরমাদা স্পিনিং মিলসের শেয়ার ছিল ৩ কোটি ২৪ লাখ বা ২ দশমিক শূন্য এক শতাংশ। এর শেয়ারের বিপরীতে পরিচালক ছিলেন অধ্যাপক নাজমুল ইসলাম। কিংসওয়ে এন্ডেভার্সের শেয়ার ছিল ৭ কোটি ৭ লাখ বা ৪ দশমিক ৩৯ শতাংশ। এই প্রতিষ্ঠানের পক্ষে পরিচালক ছিলেন সেলিম উদ্দিন। আর ইউনিগ্লোব বিজনেস রিসোর্সেস এর শেয়ারের পরিমাণ ছিল ৭ কোটি ৫২ লাখ বা ৪ দশমিক ৬৭ শতাংশ। প্রতিষ্ঠানটির পক্ষে পরিচালক ছিলেন মেজর জেনারেল (অব.) আব্দুল মতিন।

এদিকে গত ২৮ এপ্রিল ইসলামী ব্যাংকের ৩ কোটি ৪২ লাখ শেয়ার ১১১ কোটি টাকায় ব্লক মার্কেট থেকে কিনে নেয় সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সম্পদ ব্যবস্থাপক প্রতিষ্ঠান বিটিএ ওয়েলথ ম্যানেজমেন্ট।

২০১৭ সালে এস আলম গ্রুপ দেশের পুরাতন শরিয়াহভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংকের দায়িত্ব গ্রহণ করে।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনাহেনা।

Loading


শিরোনাম বিএনএ