28 C
আবহাওয়া
৭:৫৭ পূর্বাহ্ণ - মে ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাবির নাট্যকলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক মীর মেহবুব

রাবির নাট্যকলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক মীর মেহবুব

রাবির নাট্যকলা বিভাগের নতুন সভাপতি অধ্যাপক মীর মেহবুব

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মীর মেহবুব আলম। মঙ্গলবার (৯ মে) সকাল ১০টায় সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. এস এম ফারুক হোসাইনের কাছ থেকে আগামী তিন বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেন তিনি।

২০১৪ সালে প্রতিষ্ঠিত নাট্যকলা বিভাগের ৪র্থ তম সভাপতি হলেন অধ্যাপক ড. মেহবুব আলম। তিনি ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর শেষ করেন। এরপর ২০০৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। পরে ২০০৯ সালে সহকারী অধ্যাপক, ২০১৫ সালে সহযোগী অধ্যাপক এবং ২০২১ সালে তিনি অধ্যাপক হন।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ড. মো. ফজলুল হক, রাবির প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক আবদুল্লাহ আল মামুনসহ নাট্যকলা বিভাগের শিক্ষকরা।

দায়িত্ব গ্রহণ করে অধ্যাপক মীর মেহবুব বলেন, “একা কখনো কোনো কাজ করা সম্ভব নয়। তাই বিভাগের সকল শিক্ষকের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই। সকল শিক্ষার্থীর কল্যাণে কাজ করতে চাই। নাট্যকলা ৬০% ব্যবহারিক বিষয়। তাই আমাদের ল্যাবের দরকার হয়ে থাকে। কিন্তু পর্যাপ্ত রুমের অভাবে সঠিক সময়ে সব শেষ করা সম্ভব হয় না। আমি চাই আমাদের বিভাগের কার্যক্রমগুলো মানুষের মধ্যে ছড়িয়ে যাক।”

বিএনএনিউজ/সাকিব,বিএম

Loading


শিরোনাম বিএনএ