34 C
আবহাওয়া
২:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি পেলেন হুইপ সামশুল

দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি পেলেন হুইপ সামশুল

দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি পেলেন হুইপ সামশুল

বিএনএ ডেস্ক: ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীকে অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১০ মে) দুদকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সচিব মো. মাহাবুব হোসেন সই করা এক চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানকালে প্রমাণিত না হওয়ায় দুদক থেকে তা পরিসমাপ্ত (অভিযোগ থেকে অব্যাহতি) করা হয়েছে। আর চিঠির মাধ্যমে গত ৯ মে মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করা হয়েছে।

অবৈধ সম্পদ ও মানিলন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধানে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীকে ২০১৯ সালের ২৩ অক্টোবর দেশত্যাগে নিষেধাজ্ঞাও দিয়েছিল দুদক। ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করেছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর পরপরই দুদক তফসিলভুক্ত অবৈধ সম্পদের অপরাধ খতিয়ে দেখতে ওই বছরের গত ৩০ সেপ্টেম্বর অনুসন্ধানের কাজ শুরু করে।

সংস্থাটির তৎকালীন পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের টিম অনুসন্ধানের দায়িত্ব পালন করে। টিমের অপর সদস্যরা হলেন– উপ-পরিচালক মো. জাহাঙ্গির আলম, সালাউদ্দিন আহমেদ, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ