36 C
আবহাওয়া
৭:১০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নিউমার্কেটে সংঘর্ষ : ২ দোকান কর্মচারী গ্রেপ্তার

নিউমার্কেটে সংঘর্ষ : ২ দোকান কর্মচারী গ্রেপ্তার

নিউমার্কেটে সংঘর্ষ : ২ দোকান কর্মচারী গ্রেপ্তার

বিএনএ, ঢাকা : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থী-ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই দোকান কর্মচারী কাউসার ও বাবু নামের দুইজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (৯ মে) দিবাগত রাতে তাদের হাজারীবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, নিউমার্কেটে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত যে দোকান থেকে ঘটেছিল সেই ক্যাপিটাল ফাস্টফুডের দুই কর্মচারীকে গ্রেপ্তার করা হয়েছে।  সংঘর্ষের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় নিউমার্কেট থানায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য গত ১৮ এপ্রিল রাত থেকে শুরু হয়ে প্রায় ১৮ ঘণ্টা ধরে চলমান এ সংঘর্ষে দুজন নিহত এবং গণমাধ্যমকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ প্রায় দুই শতাধিক ব্যক্তি আহত হন। এছাড়া অ্যাম্বুলেন্সসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও কয়েকটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়।এ ঘটনায় নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলাসহ মোট পাঁচটি মামলা দায়ের করা হয়।১৮ এপ্রিল বিকেলে ক্যাপিটাল ও ওয়েলকাম নামে দুটি ফাস্টফুডের দোকানের কর্মচারীদের মধ্যে ইফতার বিক্রির টেবিল বসানো নিয়ে বাগবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।এতে প্রতিশোধ পরায়ণ হয়ে দোকানের কর্মচারী সজীব ও বাপ্পি ফোন করে বহিরাগত কিছু দুষ্কৃতিকারীদের আসতে বলে।রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে ১০/১৫ জন দুষ্কৃতিকারী এসে ক্যাপিটাল ফাস্টফুড দোকান কর্মচারীদের মারধর করে। পরে মারামারিকে কেন্দ্র করে একটি স্বার্থান্বেষী মহল কৌশলে গুজব ছড়িয়ে ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করে। সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্য ও কন্টেন্ট ছড়িয়ে ইন্ধন দেওয়ার ফলে চরম সহিংসতার রূপ নেয়।

বিএনএনিউজ/আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ