34 C
আবহাওয়া
১:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় লোহাগাড়ার চেয়ারম্যানকে শোকজ

বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় লোহাগাড়ার চেয়ারম্যানকে শোকজ


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়া চৌকি আদালত অবমাননা এবং আইনজীবী সমিতিকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদানের অভিযোগে লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দিনকে অপসারণের দাবি করেছে আইনজীবীরা। এছাড়া আদালতে বিচারাধীন বিষয়ে মন্তব্য করার দায়ে শোকজের মুখোমুখি হয়েছেন মাওলানা হেলাল উদ্দিন।

পরে তিনি সাতকানিয়া সিনিয়র সহকারী জজ আদালতে হাজির হয়ে নিঃশর্তে ক্ষমা প্রার্থনা করেন। আদালত তার আবেদন মঞ্জুর করলেও পরে চরম্বায় এক ওয়াজ মাহফিলে আদালতের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে কটাক্ষ করে বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার (১০ মার্চ) সাতকানিয়া আইনজীবী সমিতি হেলাল উদ্দিনের ওই বক্তব্যের তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে তার অপসারণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে। এছাড়া হেলাল উদ্দিনের বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

ভিডিওতে তিনি বলেন, আমি কিন্তু অন্যায় করিনি। জজকোর্টের যে জজ শোকজ করেছে, সে অন্যায় করেছে। তার অর্ডারে (দোকানে) তালা লাগানোর অর্ডার নেই। যে তালা লাগিয়েছে, সে আমার বিরুদ্ধে পিটিশন দিলে আপনি এগুলো দেখেননি। আপনি কীসের জজগিরি করেন! আমি ঢাকায় কথা বলেছি। জজকোর্টে গিয়ে একটি পিটিশন দিলে তার (জজের) বারোটা বাজবে।

এ বিষয়ে সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও অ্যাডিশনাল পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন আহমদ চৌধুরী কচির জানান, ওই ইউপি চেয়ারম্যান আদালতের আদেশ অবমাননার পর কারণ দর্শানোর নোটিশ পেয়ে ওয়াজ মাহফিলে বিচারক ও আইনজীবীদের উদ্দেশ্যে উসকানিমূলক, অশালীন বক্তব্য রেখে আদালত ও আইনজীবীদের অসম্মান করেছেন। দেশের আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছেন ওই ইউপি চেয়ারম্যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ