38 C
আবহাওয়া
৪:২৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সপ্তাহের শেষদিনে বেড়েছে সূচক ও লেনদেন

সপ্তাহের শেষদিনে বেড়েছে সূচক ও লেনদেন


বিএনএ, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১০ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)  প্রধান সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৮.১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৬৮.১৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৬১ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৮৮ কোটি ১৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিলো ৭৭৩ কোটি ১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪৭টির এবং ৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৮১ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৫৮১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ে ১১৯টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২৮টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানি শেয়ারের দর।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ