34 C
আবহাওয়া
৮:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নির্যাতিত শিশুর পাশে হাটহাজারীর ইউএনও

নির্যাতিত শিশুর পাশে হাটহাজারীর ইউএনও

নির্যাতিত শিশুর পাশে হাটহাজারীর ইউএনও

বিএনএ,চট্টগ্রাম: আট বছরের এক শিশু ইয়াসিন ফরহাদ। চট্টগ্রামের হাটহাজারীর কামালপাড়া এলাকার আল মারকাযুল কোরআন ইসলামি একাডেমিতে হেফ্জ (কোরআন মুখস্থ) বিভাগে পড়ে। এই বয়সে যেকোন পরিবারের প্রতি টান থাকাটাই স্বাভাবিক। কিন্তু ইয়াসিনের ভাগ্যে এই টানই যেন কাল হয়ে দাঁড়ালো। তার মাদ্রাসা শিক্ষকের অমানবিক বর্বরতার শিকার হতে হয় তাকে।

মঙ্গলবার (৯ মার্চ) ইয়াসিনকে তার মা মাদ্রাসায় দেখতে এসে চলে যাওয়ার সময় অবুঝ শিশু মায়ের পিছু পিছু কিছুটা চলে যায়। এতেই শিক্ষক ইয়াহিয়া রেগে শিশু ইয়াসিন ফরহাদকে নির্দয়ভাবে পেটায়। পেটানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
নির্যাতিত শিশুর পাশে হাটহাজারীর ইউএনও

ওইদিন রাত ১ টায় মাদ্রাসায় অভিযান চালিয়ে শিক্ষক ইয়াহিয়াকে আটক করেন উপজেলা প্রশাসন। পরে তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। একইসাথে তাকে মাদ্রাসা থেকে চাকুরিচ্যুত করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রুহুল আমিন বলেন, একটি হিফজ খানায় শিশু নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে নজরে আসে। আমি তাৎক্ষণিক হাটহাজারি থানার একটা টিম নিয়ে ঘটনাস্থলে চকলেট নিয়ে যাই।বাচ্চাটির সাথে কথা বলি এবং অভিযুক্ত শিক্ষককে আটক করি। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব এমন সময় ছাত্রের বাবা মা এসে কান্নাকাটি করেন এবং শিক্ষককে ক্ষমা করে দিয়েছেন বলে জানান। তারা কিছুতেই মামলা করবেন না এবং আমাদেরকেও আইনগত ব্যবস্থা না নিতে অনুরোধ করেন। তাদেরকে অনেক বুঝানো সত্ত্বেও তারা লিখিতভাবে আমাদের অনুরোধ করেন আইনী ব্যবস্থা না নিতে। রাত ২ টা পর্যন্ত অভিভাবকেরা আমার কার্যালয়ে অবস্থান করেন যেনো আমি আইনী ব্যবস্থা না নিই। তবে অভিযুক্ত শিক্ষক ইয়াহিয়াকে মাদ্রাসা থেকে চাকরিচ্যুত করা হয়েছে। মাদ্রাসার বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১০ মার্চ) সকালে শিশুটিকে দেখতে কিছু খেলনা নিয়ে তার বাড়িতে যান ইউএনও রুহুল আমিন।
তিনি বলেন, ৮ বছরের ইয়াসিনের গতকাল জন্ম দিন ছিল।আজ সকালে জানার পরে খেলনা উপহার নিয়ে গেলাম বাসায়। আমি ছেলেটার শরীরের ব্যাথা নয়, মনের ব্যাথা কমানোর চেষ্টা করছি। শরীরের ব্যাথা হয়তো নাপা খেলেই সেরে যাবে। কিন্তু ৮ বছর বয়সি শিশু ইয়াসিন দ্রুত ভুলে যাক তার জন্মদিনের এই দুঃসহ স্মৃতি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ