31 C
আবহাওয়া
১২:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বনশ্রী অফিসার্স সমবায় সমিতির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

বনশ্রী অফিসার্স সমবায় সমিতির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

অপপ্রচারে

বিএনএ, ঢাকা : রাজধানীর খিলগাঁওয়ে বনশ্রী অফিসার্স সমবায় সমিতির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ উঠেছে। সমিতির ব্যানারে ১০৫ জন সদস্য ৪১ শতাংশ জমি কিনে সেখানে স্থাপণা নির্মাণ করছেন। কিন্তু একটি মহল ওই জমির মালিকানা দাবি করে বিভ্রান্ত ছড়াচ্ছে। পাশাপাশি একজন পুলিশ অফিসারকে জড়িয়েও মিথ্যা প্রচারণায় লিপ্ত হয়েছে ওই চক্রটি।

বুধবার (১০ মার্চ) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সমতিরি পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জমির মালিক নবী হোসেন।

তিনি জানান, রুমি কাওসার নামের পুলিশ কর্মকর্তা ২০২০ সালের ১৪ সেপ্টেম্বর তার নিজের ভাগের ০.৩৪ শতাংশ জমি বিক্রি করে দিয়েছেন। বর্তমানে এখানে তার কোনো জমি নেই। তার বিরুদ্ধে হাবিবুর রহমান নামের একজন অপপ্রচার ছড়িয়ে সমিতির সদস্যদের মধ্যে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা চালিয়েছেন।

তিনি জানান, নন্দিপাড়া মৌজার সিএস/এসএ ৭৭২ নং দাগের মালিক ছিলেনগোলক চন্দ্র দাস ও পূন্য চন্দ্র দাস। ওই এসএ মালিক থেকে ৪১ শতাংশ জমি ক্রয় করেন বাবু স্বপন কুমার হাওয়ালাদার। তার নামের জমি আরএস রেকর্ড ও সিটি জরিপে অন্তর্ভুক্ত রয়েছে। এ নিয়ে তিনি ডেমরা সার্কেলের সহকারি কমিশনার (ভুমি), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতে মিস কেস করে রায় নিয়ে খাজনা পরিশোধ করে আসছেন। এক পর্যায়ে তিনি বনশ্রী সমবায় সমিতির কাছে সাফ কবলা দলিল সম্পদনের মাধ্যমে বিক্রি করেন। কিন্তু একটি চক্র এই জমি তাদের দাবি করে গণমাধ্যমে বিভ্রান্ত ছড়িয়েছে। তিনি এ জমি নিয়ে অপপ্রচারকারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
বিএনএনিউজ/আজিজুল, জেবি

Loading


শিরোনাম বিএনএ