33 C
আবহাওয়া
৭:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফ থেকে প্রায় সাত কোটি টাকার মাদক উদ্ধার

টেকনাফ থেকে প্রায় সাত কোটি টাকার মাদক উদ্ধার

টেকনাফ থেকে প্রায় সাত কোটি টাকার মাদক উদ্ধার

বিএনএ: টেকনাফে পৃথক অভিযানে এক আসামীসহ ৬,৯৮,১০,৫০০ টাকার মাদক জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। জব্দকৃত মাদকের মধ্যে আছে ১.২৫৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২১,৯১০ পিস ইয়াবা ট্যাবলেট, ১৫০ বোতল মদ, ৩৫০ ক্যান বিয়ার, ১টি কাঠের নৌকা ও ১টি মোবাইল ফোন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিজিবি জানায়, গত ৯ ফেব্রুয়ারি টেকনাফ ব্যাটালিয়ন (বিজিবি-২) তিনটি পৃথক অভিযান পরিচালনা করে। অভিযানে এক আসামিসহ ৬,৯৮,১০,৫০০ টাকা মূল্যমানের ১.২৫৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২১,৯১০ পিস ইয়াবা ট্যাবলেট, ১৫০ বোতল মদ, ৩৫০ ক্যান বিয়ার, ১টি কাঠের নৌকা এবং ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিজিবি জানায়, ৯ ফেব্রুয়ারি রাতে খারাংখালী এলাকার সাড়ে চার নামক স্থানে দুই ব্যক্তি মিয়ানমার থেকে একটি কাঠের নৌকায় করে নাফ নদীর তীরে নামে। বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে নৌকা রেখে মিয়ানমারে পালিয়ে যায় তারা। কাঠের নৌকা থেকে ১.২৫৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। অবৈধভাবে মাদকদ্রব্য বহনে কাঠের নৌকাটিও জব্দ করা হয়। জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট ও কাঠের নৌকার মূল্য প্রায় ৬,৮৯,২০,০০০ টাকা।

৯ ফেব্রুয়ারি রাতে বগলজোড়া এলাকায় ৫-৬ জন ব্যক্তি নাফ নদী পার হয়ে কয়েকটি বস্তা কাঁধে নিয়ে বেড়ীবাঁধের দিকে আসে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবি’র টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবি’র ধাওয়া খেয়ে বস্তাগুলো ফেলে পালিয়ে যায় তারা। ফেলে যাওয়া ৮টি প্লাষ্টিকের বস্তা থেকে ১৫০ বোতল বার্মিজ মদ ও ৩৫০ ক্যান বার্মিজ বিয়ার জব্দ করে বিজিবি। জব্দকৃত বার্মিজ মদ ও বিয়ারের মূল্য প্রায় ৩,১২,৫০০ টাকা।

একই দিন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে হোয়াইক্যং চেকপোস্টে যানবাহনে তল্লাশী করছিলো বিজিবি। সন্ধ্যার দিকে টেকনাফ হতে চট্টগ্রামগামী পায়রা পরিবহনের একটি বাস তল্লাশী চালানো হয়। বাসে এক যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তার দেহ তল্লাশী করা হয়। সেই যাত্রীর সীটের নীচ থেকে  ১,৯১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে বিজিবি। এছাড়া আটককৃত ব্যক্তির কাছ থেকে ১টি মোবাইল ফোন জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও মোবাইল ফোনের মূল্য প্রায় ৫,৭৮,০০০ টাকা।

বিজিবি জানায়, আটককৃত আসামিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও মোবাইলসহ মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। মালিকবিহীন কাঠের নৌকা হ্নীলা শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে। এছাড়া ইয়াবা ট্যাবলেট, ক্রিস্টাল মেথ আইস, মদ এবং বিয়ার বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে। প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে আদালতে প্রেরণ করা হবে বলে জানায় বিজিবি।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ