28 C
আবহাওয়া
৭:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » স্কুল-কলেজে উপবৃত্তির টাকা বিতরণ শুরু

স্কুল-কলেজে উপবৃত্তির টাকা বিতরণ শুরু

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্র

স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাঝে ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর কিস্তির ৭৫১ কোটি ২ লাখ ৫২ হাজার ২০০ টাকা মোবাইল ও অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার(৯ ফেব্রুয়ারি)  প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের অধীনে পরিচালিত সমন্বিত উপবৃত্তি কর্মসূচির অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন  শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোঃ কামাল হোসেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থপনা পরিচালক (অতিরিক্ত সচিব) আবদুন নূর মুহাম্মদ আল ফিরোজ।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার কর্মকর্তা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং উপবৃত্তিপ্রাপ্ত কিছু শিক্ষার্থী ভার্চুয়ালি সংযুক্ত হন ।

এর আগে জানুয়ারি-জুন/২২ কিস্তির ৪৯ লাখ ৬০০ জন শিক্ষার্থীর মধ্যে ৮২৭ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, উপবৃত্তির টাকা সরাসরি উপকারভোগী শিক্ষার্থীর অভিভাবকের একাউন্টে বিতরণ করা হয়। বিতরণ করা অর্থের জন্য শিক্ষার্থীদের কোনো প্রকার ক্যাশআউট চার্জ দিতে হবে না।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ