30 C
আবহাওয়া
৩:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » হিজাব বিতর্ক : ভয় পেলে আল্লাহকেই স্মরণ করেন মুসকান

হিজাব বিতর্ক : ভয় পেলে আল্লাহকেই স্মরণ করেন মুসকান

হিজাব বিতর্ক : ভয় পেলে আল্লাহকেই স্মরণ করেন মুসকান

বিএনএ,বিশ্বডেস্ক : যখন আমি ভয় পাই, আমি আল্লাহকেই স্মরণ করি বলে জানিয়েছেন কর্নাটকের মান্ডা জেলার একটি প্রি-ইউনিভার্সিটি কলেজের বি.কম দ্বিতীয় বর্ষের ছাত্রী মুসকান খান। আমি আল্লাহু আকবর বলেছিলাম কারণ আমি খুব ভয় পেয়েছিলাম।

বৃহস্পতিবার ( ১০ ফেব্রুয়ারি) বিবিসির প্রচারিত খবরে বলা হয়, মুসকানের একটি ভিডিও ভাইরাল হয়েছে, যাতে দেখা গেছে যে তিনি হিজাব পরে তার স্কুটি পার্ক করে ক্লাসের দিকে এগিয়ে যাচ্ছেন, কিন্তু বেশ কিছু মানুষ তাকে অনুসরণ করছেন।

দেখা যায়, গেরুয়া রঙের স্কার্ফ পরিহিত একদল মানুষ ‘জয় শ্রী রাম’ শ্লোগানে ছাত্রীটির দিকে এগিয়ে যাচ্ছে আর চিৎকার করছে। ওই ছাত্রীও তখন ভিড়ের দিকে ফিরে দু’হাত তুলে আল্লাহু আকবর বলে চিৎকার করতে থাকেন। ওই ঘটনা আর ভিডিওটি পুরো ভারতে আলোচনার ঝড় তুলেছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) হিজাব ইস্যুতে কর্নাটকের একটি কলেজে হিন্দু-মুসলিম শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। এছাড়া ক্যামেরায় ধরা পড়া শিক্ষার্থীদের মুখোমুখি অবস্থানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) টুইট বার্তায় তার এই সাহসিকতার জন্য ভারতের জমিয়তের উলামায়ে হিন্দ’র সভাপতি মাওলানা মাহমুদ আসআদ মাদানির পক্ষ থেকে মুসকান খানকে শুভেচ্ছা জানিয়ে ৫ লক্ষ রুপি পুরস্কারের ঘোষণা দেন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ