30 C
আবহাওয়া
৫:১৭ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » উগ্রবাদ দমনে কাজ করে যাচ্ছে আনসার বাহিনী: প্রধানমন্ত্রী

উগ্রবাদ দমনে কাজ করে যাচ্ছে আনসার বাহিনী: প্রধানমন্ত্রী


বিএনএ ডেস্ক: উগ্রবাদ ও মৌলবাদ দমনে কাজ করে যাচ্ছে আনসার বাহিনী। দেশের উন্নয়নে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এই বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ  মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এ বাহিনীর সদস্যরা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। ১৯৭১ সালের ১৭ এপ্রিল ১২ জন বীর আনসার সদস্য মুজিবনগরের আম্রকাননে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকারকে ‘গার্ড অব অনার’ প্রদান করে এ বাহিনীকে করেছে গৌরবান্বিত।

প্রধানমন্ত্রী বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উন্নয়নে সরকার পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে। শুধু আনসার সদস্যদের জন্য নয়, তাদের পরিবারের সচ্ছলতা নিশ্চিতেও নানা পদক্ষেপ নেয়া হয়েছে। এসময় মহান মুক্তিযুদ্ধে  আনসার বাহিনীর আত্মত্যাগের কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দেশের কল্যাণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবদান অনেক। ভবিষ্যতে আনসার বাহিনীকে আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

বিএনএ নিউজ২৪/এআর

Loading


শিরোনাম বিএনএ