31 C
আবহাওয়া
১২:১৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » লুকাকুর গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

লুকাকুর গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

লুকাকু

বিএনএ, স্পোর্টস ডেস্ক: রোমেলু লুকাকুর একমাত্র গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে চেলসি। আবুধাবির মোহামেদ বিন জায়েদ স্টেডিয়ামে সেমিফাইনালে সৌদি আরবের ক্লাব আল-হিলালকে ১-০ ব্যবধানে হারিয়েছে ব্লুজরা।

রোমান আব্রামোভিচ চেলসির মালিকানা গ্রহণের ১৯ বছর হয়ে গেলেও এই ট্রফিটি এখনো জিততে পারেনি চেলসি। এবার ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে হারাতে পারলে সেই স্বপ্ন পূরণ হবে তাদের।

এই বৈশ্বিক টুর্নামেন্টে কেবল একবারই ফাইনাল খেলেছিল চেলসি। ২০১২ সালে। সেবার তারা হেরে যায় ব্রাজিলের করিন্থিয়ান্সের বিপক্ষে। আল-হিলালের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে চেলসিকে এগিয়ে দেন লুকাকু। আবুধাবিতে ৬ ম্যাচের মধ্যে বেলজিয়ান ফরোয়ার্ডের এটি প্রথম গোল। এই ব্যবধান ধরে রেখে ফাইনালের টিকিট কাটে চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নরা।

তবে এই ম্যাচে চেলসির ডাগআউটে দাঁড়াতে পারেননি কোচ টমাস টুখেল। কভিড-১৯ পজিটিভ হওয়ায় আইসোলেশনে আছেন তিনি। কোচকে না পেলেও সৌদি আরবের দলটির বিপক্ষে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে চেলসি। এরপর কাই হাভার্ৎজের লেফ্ট-উইং ক্রসে ৩২তম মিনিটে ব্লুজদের ব্রেকথ্রু এনে দেন লুকাকু। চলতি মৌসুমে ২৮ বছর বয়সী তারকার এটি ৯ম গোল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ