32 C
আবহাওয়া
২:০২ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবিতে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নোবিপ্রবিতে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


বিএনএ, নোবিপ্রবি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (১০ জানুয়ারি ২০২৪) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূলফটকে স্থাপিত জাতির পিতার ম্যুরালে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলমের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবির প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশিকুর রহমান খান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট ও পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মহিনুজ্জামান, সহকারী প্রক্টর মো. শাহিন কাদির ভূইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব মোহাম্মদ আবদুর রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় বাংলাদেশ ছাত্রলীগ, নোবিপ্রবি শাখাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে এক বাণীতে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, আজ ১০ জানুয়ারি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দিবসটি বাঙালি জাতির জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মহান মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয়ের পর এদিন বাঙালি জাতি বঙ্গবন্ধুকে তাদের মাঝে ফিরে পায়। আনন্দে আত্মহারা লাখো জনতা বঙ্গবন্ধুকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানায়। এ দিনটি তাই আমাদের জাতীয় জীবনে ‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে বিজয় লাভের পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্ত হয়ে দেশে ফিরেছিলেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দিনটি প্রতি বছর জাতির পিতার ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ হিসেবে পালন করা হয়।

বিএনএ/ শাফি/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ