26 C
আবহাওয়া
৫:৩১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিরোধী দলেই থাকতে চাই: জিএম কাদের

বিরোধী দলেই থাকতে চাই: জিএম কাদের


বিএনএ, ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) বলেছেন, বিরোধী দলে ছিলাম, বিরোধী দলেই থাকতে চাই। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে শপথগ্রহণের পর তিনি এ কথা বলেন। রংপুর সদর-৩ আসনে নবনির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নেন তিনি।

দ্বাদশ সংসদের বিরোধী দল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ঠিক জানি না নিয়মটা কী। তবে আমরা বিরোধী দলে ছিলাম এবং বিরোধী দলে থাকতে চাই। আমরা জনকল্যাণমুখী যেটা জনগণের ভালো হয় সেটিই আমরা করতে চাই।

পার্টি অফিসে নেতৃত্বের ব্যর্থতা নিয়ে বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, এগুলো সাজানো জিনিস। কিছু লোক আমাদের পার্টিকে প্রশ্নবিদ্ধ করার অথবা ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। যেটা করা হয়েছে সবার সঙ্গে আলোচনা করেই করা হয়েছে।

এবারের সংসদ নির্বাচনে এত কম আসনে নির্বাচিত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, সব সময় সবকিছু এক রকম হয় না। এবারের নির্বাচনটা সঠিক নির্বাচন হয়নি। কিছু কিছু ক্ষেত্রে সঠিক হয়েছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই আমাদের নেতাকর্মীদের বিভিন্নভাবে হয়রানি ও বুথ দখল করা হয়েছে। সিল মারা হয়েছে, খালি ব্যালট পেপার ছিল। নির্বাচন দিয়ে সত্যিকার অর্থে আমাদের জনপ্রিয়তা বা জনগণের সঙ্গে আমাদের যে ভিত্তি সেটি এ নির্বাচনের ফলাফলে সঠিকভাবে আসেনি।

প্রসঙ্গত, মঙ্গলবার (৯ জানুয়ারি) শপথের সময়সূচি ঘোষণা হওয়ার পর জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্ন বলেন, বুধবার তারা শপথ নিচ্ছেন না। বৃহস্পতিবার বৈঠক ডাকা হয়েছে, সেদিন আলোচনা করে শপথের বিষয়টি ঠিক করা হবে।

বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে জাতীয় পার্টি কী করতে যাচ্ছে তা নিয়ে আলোচনা শুরু হয়। পরে রাতে পার্টির দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবারই শপথ নেবেন জাতীয় পার্টির নবনির্বাচিত সংসদ সদস্যরা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ