29 C
আবহাওয়া
১:০৭ পূর্বাহ্ণ - জুন ৯, ২০২৩
Bnanews24.com
Home » ক্র্যাবের নেতৃত্বে তমাল-মামুন

ক্র্যাবের নেতৃত্বে তমাল-মামুন

ক্র্যাবের নেতৃত্বে তমাল - মামুন

বিএনএ, ঢাকা: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২৩ এ সভাপতি পদে দৈনিক বাংলাদেশ প্রতিদিন’র বিশেষ প্রতিনিধি মির্জা মেহেদী তমাল এবং সাধারণ সম্পাদক পদে ডেইলি অবজারভার’র জ্যেষ্ঠ প্রতিবেদক মামুনুর রশীদ নির্বাচিত হয়েছেন। মির্জা মেহেদী তমাল কার্যনির্বাহী কমিটি-২০২২ এর সভাপতি ছিলেন।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক সমকাল’র নিজস্ব প্রতিবেদক বকুল আহমেদ নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার(১০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ১৫ টি পদের মধ্যে ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। ক্র্যাবের মোট ২৯৩ জন ভোটারের মধ্যে ২৭৩ জন ভোটে অংশ নেন। নব নির্বাচিত সভাপতি মির্জা মেহেদী তমাল তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় দেশ রূপান্তরকে বলেন, ‘আমি গত কমিটিরও সভাপতি ছিলাম। সব সময় ক্র্যাবের সদস্যদের জন্য উন্নয়নমূলক কাজ করার চেষ্টা করেছি। সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই সম্মানীত সদস্যরা আমাকে পূণরায় নির্বাচিত করেছেন। আমি ক্র্যাবের সকলকে নিয়ে এক সঙ্গে কাজ করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই।’

নব নির্বাচিত সাধারণ সম্পাদক মামুনুর রশীদ বলেন, ‘আমরা সু সংগঠিত থাকব। ক্র্যাবের সদস্যদের সার্বিক স্বার্থ সংশ্লিষ্ট কার্যাদি পরিচালনার জন্য আমরা পদক্ষেপ গ্রহণ করব।’

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ইন্ডিপেন্ডেন্ট টিভির বিশেষ প্রতিবেদক পারভেজ খান আজ(মঙ্গলবার) সন্ধ্যায় নির্বাচনের ফল ঘোষণা করেন। নির্বাচন পরিচালনা কমিটির অপর সদস্যরা হলেন, দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান ও বৈশাখী টিভির সিএন্ই সাইফুল ইসলাম। নির্বাচন পরিচালনা কমিটির সচিব হিসেবে দায়িত্ব পালন করেন ক্র্যাবের সিনিয়র সদস্য আহমদ আতিক।

ঘোষিত ফল অনুযায়ী মির্জা মেহেদী তমাল ১৫২ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার প্রতিদ্বন্দী প্রার্থী দৈনিক ইত্তেফাকের নগর সম্পাদক আবুল খায়ের পেয়েছেন ১১৪ ভোট। সাধারণ সম্পাদক পদে মামুনুর রশীদ পেয়েছেন ১৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক যুগান্তর’র জ্যেষ্ঠ প্রতিবেদক সিরাজুল ইসলাম ১১০ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে বকুল আহমেদ ২১৯ ভোট পেয়েছেন। তার প্রতীদ্বন্দ্বী প্রার্থী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৪৬ ভোট। বকুল আহমেদ নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন।

এছাড়া সহ-সভাপতি পদে মাসুম মিজান ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীন অব্দুল বারী ১০৩ ভোট পেয়েছেন। যুগ্ম সম্পাদক পদে ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রুদ্র মিজান। এ পদে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিয়াজ আহমেদ লাবু ১৩১ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. এমদাদুল হক খান। এ পদে অপর প্রার্থী হরলাল রায় সাগর পেয়েছেন ১২৩ ভোট। দপ্তর সম্পাদক পদে কামাল হোসেন তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এস এম ফয়েজ ১৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর প্রার্থী আবু হেনা রাসেল পেয়েছেন ১১৭ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবু জাফর। তার প্রতীদ্বন্দ্বী প্রার্থী শেখ কালিম উল্লাহ নয়ন পেয়েছেন ১১৫ ভোট। প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে ইসমাঈল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কল্যান সম্পাদক পদে ১৬৬ ভোট পেয়ে ওয়াসিম সিদ্দিকী নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী শাহীন আলম পেয়েছেন ৯৭ ভোট। আন্তর্জাতিক সম্পাদক পদে তানভীর হাসান ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. জাকারিয়া পেয়েছেন ১১৫ ভোট।

কার্যনির্বাহী তিনটি সদস্য পদের প্রার্থী ছিল তিন জন। ১৭৬ ভোট পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন মো. আব্দুল্লাহ আল মামুন, ১৩৫ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন মো. জসীম উদ্দীন এবং ৯২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন এনামুল কবীর রূপম।

বিএনএ/আজিজুল, ওজি

Total Viewed and Shared : 111 


শিরোনাম বিএনএ