24 C
আবহাওয়া
৩:২০ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬.৯ ডিগ্রি

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬.৯ ডিগ্রি

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬.৯ ডিগ্রি

বিএনএ, ডেস্ক : তীব্র শীতে কাঁপছে দেশ । এর মধ্যে মঙ্গলবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এটি আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।
পঞ্চগড়ের তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া পর্যেবক্ষক মো. রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, হিমালয়ের কাছে হওয়ায় উত্তর পশ্চিমাঞ্চল থেকে বয়ে আসা হিমেল হাওয়ার কারণে বেশ ঠান্ডা অনুভুত হচ্ছে তেঁতুলিয়ায়। আজ সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে ধরা হয়। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি এবং তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলে।
এছাড়া দিনাজপুরে ৭ দশমিক ৯ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ৮ ও নীলফামারীর ডিমলায় ৮ দমমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পাবনা, নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং সংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।
পূর্বাভাসে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া অবস্থা সম্পর্কে বলা হয়েছে, রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ