25 C
আবহাওয়া
১১:৩১ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৩৩০৬ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৩৩০৬ জনের

বিশ্বে একদিনে করোনায় প্রাণ গেল ৫৯২২ জনের

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩ হাজার ৩০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৫৫ লাখ ৫ হাজার ৮৩৯ জনের মৃত্যু হলো। একই সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ১৮ লাখ ৫১ হাজার ৮৯৪ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩০ কোটি ৭৮ লাখ ৬৯ হাজার ৪৬ জন।

সোমবার (১০ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮ হাজার ৬১৬ এবং মারা গেছ ৩০৮ জন। রাশিয়া মৃত্যু ৭৬৩ এবং আক্রান্ত ১৬ হাজার ২৪৬। ইউক্রেনে আক্রান্ত ২ হাজার ৮১০  এবং মৃত্যু ৭৫। যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৪১ হাজার ৪৭২ এবং মৃত্যু ৯৭।

ইতালিতে আক্রান্ত ১ লাখ ৫৫ হাজার ৬৫৯ জন এবং মৃত্যু ১৫৭ জন। ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৯৬ হাজার ৯৭ এবং মৃত্যু ৯০। জার্মানিতে আক্রান্ত ৩০ হাজার ৮১২ এবং মৃত্যু ৬০। ব্রাজিলে মারা গেছে ৫০ জন এবং আক্রান্ত ২৪ হাজার ৩৮২ জন।

এদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারি শুরু হওয়ার পর থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৫৭ লাখ ৮ হাজার ৪৪২ জন। মারা গেছে ৪ লাখ ৮৩ হাজার ৭৯০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৭৩, ভিয়েতনামে ২০২,পোল্যান্ডে ২২, মেক্সিকোতে ২০২ এবং সাউথ আফ্রিকায় ৮২ জন  মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ