36 C
আবহাওয়া
১১:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে বঙ্গবন্ধু পরিষদের পাল্টাপাল্টি প্যানেল ঘোষণা

কুবিতে বঙ্গবন্ধু পরিষদের পাল্টাপাল্টি প্যানেল ঘোষণা


বিএনএ, কুবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২২ নির্বাচনে পৃথক প্যানেল ঘোষণা করেছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠন বঙ্গবন্ধু পরিষদের আলাদা দু’টি অংশ। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে পৃথক সাংবাদিক সম্মেলনে উভয় অংশ নিজেদেরকে নীল দল দাবি করে পৃথক প্যানেল ঘোষণা করে।

বঙ্গবন্ধু পরিষদ (নন্দী-জুলহাস অংশ) সমর্থিত প্যানেল ঘোষণা করেন এ অংশের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ। অন্যদিকে বঙ্গবন্ধু পরিষদ আরেকাংশ (মিজান-নাসির) সমর্থিত প্যানেল ঘোষণা করেন ওই অংশের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এনএম রবিউল আউয়াল চৌধুরী।

নন্দী-জুলহাস অংশ থেকে সভাপতি পদে নির্বাচন করবেন পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী, সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম, সহ-সভাপতি পদে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমান মাহবুব ও রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মিহির লাল ভৌমিক, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবুল হায়াত, কোষাধ্যক্ষ পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক হুমায়ুন কাইসার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আইন বিভাগের সহকারী অধ্যাপক মু. আবু বকর সিদ্দিক।

এছাড়া নন্দী-জুলহাস অংশ থেকে কার্যকরী সদস্য পদে নির্বাচন করবেন, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শামিমুল ইসলাম, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মেহের নিগার, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক তারিক হোসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড মো. কাউসার আহমেদ পাটওয়ারী, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. ফরহাদ হোসেন, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক মোহাম্মদ মশিউর রহমান।

এদিকে বঙ্গবন্ধু পরিষদের আরেকাংশ (মিজান-নাসির) সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করবেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হক, সহ-সভাপতি পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মঈনুল হাছান ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুল হক ভূইয়াঁ, কোষাধ্যক্ষ পদে একই বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একই বিভাগের প্রভাষক মাহমুদুল হাসান রাহাত, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিবুল্লাহ।

মিজান-নাসির অংশ থেকে কার্যকরী সদস্য পদে নির্বাচন করবেন, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড মো. শাহাদাৎ হোসেন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ রেজাউল ইসলাম, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো. সাহেদুর রহমান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির হুসেইন, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. আওলাদ হোসেন ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের প্রভাষক সংগীতা বসাক।

অপরদিকে স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী বিএনপি-জামাত সমর্থিত সাদা দল শুধুমাত্র চারটি পদে নির্বাচন করবে বলে জানিয়েছেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল হাকিম। সাদা দল থেকে সভাপতি পদে নির্বাচন করবেন লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাসুদা কামাল, সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান, সহ-সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার হোসেন এবং কার্যকরী সদস্য পদে একই বিভাগের অধ্যাপক ড মো. আবদুল হাকিম।

এর আগে ২০২১ সালের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনেও বঙ্গবন্ধু পরিষদের নন্দী-জুলহাস অংশ ও মিজান-নাসির অংশ আলাদাভাবে প্যানেল ঘোষণা করে নির্বাচনে অংশ নেয়। সেখানে নিরঙ্কুশভাবে পূর্ণ প্যানেলে জয়লাভ করে নন্দী-জুলহাস সমর্থিত অংশ।

বিএনএ/হাবিবুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ