29 C
আবহাওয়া
৯:১০ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » সাবেক কাউন্সিলর মানিকের বিরুদ্ধে ‍দুদকের মামলা

সাবেক কাউন্সিলর মানিকের বিরুদ্ধে ‍দুদকের মামলা

সাবেক কাউন্সিলর মানিকের বিরুদ্ধে ‍দুদকের মামলা

বিএনএ, চট্টগ্রাম: সরকারি জায়গা দখল করে বিক্রির অভিযোগে চট্টগ্রাম নগরীর ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এফ আই কবির আহমদ মানিকসহ চারজনের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছে দুদক। মঙ্গলবার (৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এ চারটি মামলা দায়ের করা হয়। দুদকের সহকারি পরিচালক আবু সাঈদ বাদি হয়ে এসব মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফর কবির চন্দন। তিনি জানান, লালখান বাজার ওয়ার্ড এলাকায় নানা অনিয়ম করে অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক কাউন্সিলর এফ আই কবির আহমদ মানিকের বিরুদ্ধে চারটি মামলা করা হয়েছে। এরমধ্যে দুটি মামলায় শুধু তিনিই আসামি। বাকি দুটির মধ্যে একটিতে আসামি করা হয়েছে জাগো ফাউন্ডেশন প্রকল্প পরিচালককে এবং আরেকটিতে লালখান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে।

এফ আই কবির আহমদ মানিক ছাড়া বাকি আসামিরা হলেন- এনজিও সংস্থা জাগো ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ফয়সাল সিদ্দিকী, লালখান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি কাজী মাহমুদ ইমাম বিলু ও সাধারণ সম্পাদক, সাবেক কাউন্সিলর এফ আই কবির আহমদ মানিকের আপন ভাই এ এন ফারুক।

দুদক সূত্রে জানা গেছে, তাদের বিরুদ্ধে সরকারি পাহাড়, স্থাপনা ও মসজিদের জায়গার দখলসত্ত্ব বিক্রির মাধ্যমে ১ কোটি ৪৭ লাখ ৮৭ হাজার টাকা অর্থ আত্মসাতের অভিযোগে মামলাগুলো দায়ের করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ