38 C
আবহাওয়া
৪:৩০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির ৭ কলেজের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ

ঢাবির ৭ কলেজের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ

ঢাবির ৭ কলেজের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ

বিএনএ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ঢাকার সাতটি সরকারি কলেজের স্নাতক প্রথম বর্ষে ভর্তির বিষয় ও কলেজ পছন্দের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা বিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের জন্য নির্ধারিত ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়।

দ্বিতীয় মেধাতালিকার ফলাফল দেখার জন্য ৭ কলেজের ওয়েবসাইট (https://collegeadmission.eis.du.ac.bd/) লগইন করে এইচএসসি ও এসএসসি পরীক্ষার রোল নং এবং বোর্ড দিয়ে দাখিলে ক্লিক করতে হবে তারপর যে ইউনিট লেখা থাকবে সেই ইউনিটের উপর ক্লিক করতে হবে এবং ওখানে মনোনয়ন লেখা থাকবে সেখানে ক্লিক করলেই মনোনীত বিষয় ও কলেজের ফলাফল দেখা যাবে। চলতি সপ্তাহে ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের চাহিদা এবং অপেক্ষমাণ তালিকা থেকে ১৫ অক্টোবর (শনিবার) তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হবে। পরবর্তীতে শিক্ষার্থীদের মাইগ্রেশন ও ভর্তির বিষয়ে ৭ কলেজের ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

জানা গেছে, ৭ কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রকাশিত প্রথম মেধাতালিকায় কলেজ ও বিষয় মনোনয়নে আসন নিশ্চিত করেছেন ১৬ হাজার শিক্ষার্থী। প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষার্থী মনোনীত হয়েও টাকা জমা দেননি। গত শুক্রবার (৭ অক্টোবর) সেসব আসন শূণ্য ঘোষণা করা হয়। আজ রোববার দ্বিতীয় মেধাতালিকা ও মাইগ্রেশনসহ সব শূণ্য আসনে অপেক্ষামান শিক্ষার্থীদের মনোনয়ন নিশ্চিত করে ২য় মনোনয়ন প্রকাশ করা হয়েছে।

ঢাবি অধিভুক্ত সরকারি ৭ কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ।

এর আগে, ১২ আগস্ট (শুক্রবার) ৭ কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৯ আগস্ট (শুক্রবার) কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২৬ আগস্ট (শুক্রবার) বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ