29 C
আবহাওয়া
৭:০৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্ষমতায় কে থাকবে তা নির্ধারণ করবে জনগণ: কাদের

ক্ষমতায় কে থাকবে তা নির্ধারণ করবে জনগণ: কাদের

বিএনপি বায়াস্ট পার্টিযান তত্ত্বাবধায়ক সরকার চায়: ওবায়দুল কাদের

বিএনএ ডেস্ক: ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচন প্রতিরোধ ও প্রতিহতের ঘোষণা না দিয়ে বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপিকে অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র পরিহার করার আহ্বান জানিয়ে বলেন, আগামী নির্বাচনে জনগণই নির্ধারণ করবে কে ক্ষমতায় যাবে আর কে সরে যাবে।

রবিবার (৯ অক্টোবর) বাসা থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি আরও বলেন, ভোটের রাজনীতিতে হেরে যাওয়ার ভয়ে বিএনপি দেশের উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছে। বলেন, আসলে এতসব উন্নয়ন ও অর্জনে দেশের ক্ষতি হয়নি। ক্ষতি হয়েছে বিএনপির। শেখ হাসিনার সরকারের উন্নয়ন ও অর্জনে বাংলাদেশের মর্যাদা এবং বঙ্গবন্ধুকন্যার জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, যা বিএনপির রাজনীতিতে সংকটের কালো ছায়া ফেলেছে।

শেখ হাসিনার সরকার নাকি বাংলাদেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেল, গভীর সমুদ্র বন্দর, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এক্সপ্রেসওয়ে, ছয় লেন মহাসড়ক নির্মাণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্র বিজয়, সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধান-এসব করে কি সরকার দেশের ক্ষতি করেছে? আসলে এতসব উন্নয়ন ও অর্জনে দেশের ক্ষতি হয়নি। ক্ষতি হয়েছে বিএনপির।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মুসলিম উম্মাহর কাছে আজকের এই দিনটি অত্যন্ত পবিত্র। সবাইকে মহানবী (সা.) এর জীবন আদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হওয়ার আহ্বান জানান তিনি।

আজ বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আত্মশুদ্ধি ও অশুভকে বর্জন করে সত্য ও সুন্দরকে বরণের আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। দলের পক্ষ থেকে বৌদ্ধ ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানান তিনি।

এছাড়া সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজাও আজ। এ উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদেরও আন্তরিক শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ