28 C
আবহাওয়া
৭:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ওই গান এবার হবে না: আমীর খসরু

ওই গান এবার হবে না: আমীর খসরু

ওই গান এবার হবে না: আমীর খসরু

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের কথা বলছেন, ইভিএমের কথা বলছেন, যাওয়া-না যাওয়ার কথা বলছেন। এসব বলতে বলতে নির্বাচনের দিন পার হয়ে যাবে। তবে ওই গান এবার হবে না। আগামী নির্বাচন নিয়ে সরকার দুঃস্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (৮ অক্টোবর) বিকালে কালশীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির পল্লবী জোনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন তিনি। জ্বালানি তেল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় নুর আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন প্রধান, মুন্সীগঞ্জে শহীদুল ইসলাম শাওন এবং যশোরে আব্দুল আলিম হত্যাসহ সারাদেশে পুলিশি হামলার প্রতিবাদে এ সমাবেশ ডাকে বিএনপি।

সমাবেশে নির্বাচন প্রসঙ্গ টেনে আমীর খসরু বলেন, বিগত দিনে আমাদেরও দোষ আছে, আমরাও সুযোগ দিয়েছিলাম তাদেরকে এরকম একটা নির্বাচনের জন্য। আমাদের নেতা-কর্মীরা কষ্ট পেয়েছেন, প্রাণ দিয়েছেন, কারাগারে গেছেন। দুর্বৃত্তায়নের আরেকটা নির্বাচনের সুযোগ আমরা সৃষ্টি করে দিয়েছিলাম। এবার যারা সেই স্বপ্ন দেখছেন তারা বৃথা স্বপ্ন দেখছেন। এই স্বপ্ন আর পূরণ হবার নয়।

ইভিএমের প্রসঙ্গ টেনে বিএনপি নেতা বলেন, বাংলাদেশের ৪০ শতাংশ মানুষ দারিদ্রসীমার নিচে চলে গেছে। আজকে দুই বেলা খেতে পারছে না। অথচ আট হাজার কোটি টাকা ব্যয়ে ইভিএম কেনার মতো লুটপাটের প্রকল্প হাতে নিয়েছে নির্বাচন কমিশন।

আমীর খসরু বলেন, শেখ হাসিনা জনগণের উদ্দেশে বলছেন, চেরাগের জন্য তৈরি হোন। কিন্তু বাংলাদেশ চেরাগের জন্য তৈরি হবে না, তার আগে আপনাকে বিদায় নিতে হবে। দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, মানুষ রাস্তায় নেমে গেছে উল্লেখ করে তিনি বলেন, এই লক্ষ জনতার সামনে যারা দাঁড়াবে তারা ভেসে যাবে, জনগণের জোয়ারে তারা ভেসে যাবে। শেষ কথা- রাস্তায় নেমেছি, বাড়ি ফিরে যাবো না।

মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণসহ আরও অনেক নেতা বক্তব্য রাখেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ